ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

২১ আগস্ট স্মরণে হাবিপ্রবিতে স্বেচ্ছায় রক্তদান ও দোয়া 

হাবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ২৩:৪৪, ২১ আগস্ট ২০২১

ভয়াল ২১ আগস্ট উপলক্ষে শনিবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়েছে। শনিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে উপস্থিত হয়ে কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। 

এসময় উপস্থিত ছিলেন, কোষাধক্ষ্য অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, বীর মুক্তিযোদ্ধা রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক, প্রক্টর ড. মো. খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ ও চীফ মেডিকেল অফিসার ডা. মো. নজরুল ইসলামসহ শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, ২০০৪ সালের আজকের এই দিনে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দ্যেশে তাঁর জনসভায় বর্বরোচিত গ্রেনেড হামলায় আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেত্রী আইভি রহমানসহ ২৪ জন নেতাকর্মী শহীদ হন। ভয়াল ২১ আগস্ট গ্রেনেড হামলায় শাহাদত বরণকারীদের স্মরণে এ বিশ্ববিদ্যালয়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি ও বাদ আছর কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণের বিষয়টি মাথায় রেখে স্বল্প পরিসরে আজকের রক্তদান কর্মসূচিঁ অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পক্ষ থেকে গুগল ফর্মের মাধ্যমে আগ্রহী রক্ত দাতাগণের তালিকা সংগ্রহ করা হচ্ছে। তালিকাটি ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ, মেডিকেল সেন্টার ও দানেশ ব্লাড ব্যাংকের কাছে সংরক্ষিত থাকবে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় পরিবারের কারো রক্তের প্রয়োজন হলে সেই তালিকা থেকে ব্যবস্থা করা হবে।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি