ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

হাবিপ্রবির ওয়েবসাইটে শোভা পাচ্ছে " আলোকচিত্রে বঙ্গবন্ধু"

হাবিপ্রবি প্রতিনিধি: 

প্রকাশিত : ২১:০৪, ২৬ আগস্ট ২০২১

স্বাধীনতার সুবর্নজয়ন্তী এবং ঐতিহাসিক মুজিব জন্মশতবর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে  দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে "জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান" শীর্ষক ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনীর  উদ্বোধন করা হয়েছে।

শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জাতীয় শোক দিবসে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়টির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড.বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা.মো: ফজলুল হক, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড.শ্রীপতি সিকদার, অধ্যাপক ড.এস.এম হারুণ উর রশিদ, প্রক্টর অধ্যাপক ড.মো: খালেদ হোসেন,  ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড.ইমরান পারভেজসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। 

এর পর উন্মুক্ত আলোচনা অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর জীবনী, রাজনৈতিক দূরদর্শিতা এবং বিভিন্ন অর্জন নিয়ে আলোচনা করেন। বক্তারা আলোকচিত্র প্রদর্শনীর আয়োজনকে স্বাগত জানান এবং এ ধরণের আয়োজনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরেন। 

বঙ্গবন্ধুর জীবনী নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এ ডিজিটাল আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে এবং এই প্রদর্শনী নতুন প্রজন্মের নিকট অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে বলে জানান ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড.এম.কামরুজ্জামান।
তিনি বলেন, সকলকে হাতে হাত রেখে বঙ্গবন্ধুর জীবন, কর্ম এবং চেতনা সকলের মধ্যে ছড়িয়ে দেয়ার গুরু দায়িত্ব পালন করতে হবে।  

ডিজিটাল আলোকচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পারিবারিক, রাজনৈতিক, আন্তর্জাতিক ও কূটনৈতিক জীবনের বিভিন্ন দুর্লভ ৭২ টি ছবি প্রদর্শিত হচ্ছে। বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবনের দুর্লভ ছবি গুলো একনজরে দেখতে চাইলে ঘুরে আসতে পারেন হাবিপ্রবি ওয়েবসাইট https://hstu.ac.bd/page/bangabandhu_corner আলোকচিত্র প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি