ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

করোনা টিকা: এনআইডিহীন শিক্ষার্থীদের তথ্য চেয়েছে জবি

জবি প্রতিনিধি

প্রকাশিত : ১০:০০, ১৯ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১০:০১, ১৯ সেপ্টেম্বর ২০২১

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) যেসব শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেই তাদেরকে জন্ম নিবন্ধনের তথ্যাদি নিজ স্টুডেন্ট পোর্টালে লগইন করে ইনপুট করতে বলা হয়েছে। পাশাপাশি এনআইডি কার্ডধারী শিক্ষার্থীদেরও রেজিষ্ট্রেশন করে জরুরি ভিত্তিতে টিকা গ্রহণের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব বিষয় জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান সাপেক্ষে খুব দ্রুতই বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে৷ সে প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত/গবেষণারত যে সকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে তাদেরকে সরাসরি  www.surokkha.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে জরুরি ভিত্তিতে নিবন্ধন করে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করতে হবে।

আরও বলা হয়, ১৮ বা ১৮ বছরের বেশি বয়সের শিক্ষার্থীদের যাদের জাতীয় পরিচয়পত্র নেই তাদেরকে জন্মনিবন্ধন নম্বর নিজ নিজ স্টুডেন্ট পোর্টালে লগইন করে নির্ধারিত লিংকে আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে তথ্যাদি ইনপুট করতে হবে। পরবর্তীতে তাদের জন্মনিবন্ধনের তথ্যাদি স্বাস্থ্য অধিদপ্তরের মাধ্যমে www.surokkha.gov.bd ওয়েবসাইটে সংযুক্ত করার পর তারাও একই ওয়েবসাইটের মাধ্যমে টিকা গ্রহণের জন্য রেজিষ্ট্রেশন করতে পারবে।

এছাড়া যাদের জন্মনিবন্ধন সনদ নেই তাদেরকে জরুরি ভিত্তিতে জন্মনিবন্ধন করার নির্দেশনাও দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। এর পূর্বে গত ৩ থেকে ১০ জুন এবং ১৮ থেকে ২৩ আগস্ট পর্যন্ত টিকার জন্য শিক্ষার্থীদের তথ্য নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি