ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ফি কমানোর দাবিতে আন্দোলনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১২:৪২, ২৭ অক্টোবর ২০২১ | আপডেট: ১২:৪৪, ২৭ অক্টোবর ২০২১

আন্দোলনরত শিক্ষার্থীরা

আন্দোলনরত শিক্ষার্থীরা

শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন ফি কমানোর দাবিতে একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা দিয়ে আন্দোলন করছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

বুধবার (২৭ অক্টোবর) সকাল ৯টায় প্রশাসনিক ভবনের সামনে আন্দোলন শুরু করেন তারা। এর আগে বর্ধিত ফি কমানোর দাবিতে বুধবার সন্ধ্যা থেকেই আন্দোলনে নামে শিক্ষার্থীরা। সেখানে আজ থেকে টানা আন্দোলনের ঘোষণা দেয় শিক্ষার্থীরা।

আন্দোলনরত সিএসই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাজহারুল ইসলাম আকাশ বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন ফি কমানোর দাবি নিয়ে আসছি। সাবেক উপাচার্য খোন্দকার নাসিরুদ্দিন শিক্ষার্থীদের ১৪ দফা দাবি মেনে নিয়েছিলো। সেগুলোর মধ্যে বর্ধিত ফি কমানোর কথা ছিলো কিন্তু তা কমানো হয়নি। আমাদের আন্দোলন ততক্ষণ পর্যন্ত চলবে, যতক্ষণ না আমাদের সকল দাবি মেনে নিয়ে প্রজ্ঞাপন জারি না করা হবে।

বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. একিউএম মাহবুব বলেন, “আগামী মঙ্গলবার শিক্ষার্থীদের সাথে আলোচনা করে ফি সংক্রান্ত বিষয়টি সমাধান করবো। ইতোমধ্যে আমরা করোনাকালের পরিবহন ফি এবং হল ফি সম্পূর্ণ মওকুফ করেছি। এছাড়া আরও কিছু ফি কমিয়েছি। এরপরও শিক্ষার্থীদের কোনো দাবি থাকলে আমি সেগুলোও শুনবো।”

তিনি আরও বলেন, “ইউজিসি এবং মন্ত্রণালয়কে ইতোমধ্যে ফি কমানোর বিষয়টা জানানো হয়েছে এবং এর বেশি ফি না কমানোর জন্যে বলা হয়েছে। কাউন্সিলিং ফি শিক্ষার্থীদের কল্যাণেই করা হয়েছিলো। কিন্তু শিক্ষার্থীদের আপত্তি থাকলে এটা বাদ দেয়া হবে। আমি চাই না তারা আন্দোলন করুক। তাদের কোনো দাবি থাকলে তারা আমাকে জানাবে এবং আলোচনার মাধ্যমে সমাধান হবে।”

প্রসঙ্গত, গত রোববার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রোর মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে নতুনভাবে নির্ধারিত ফিসমূহ প্রকাশ করা হয়। এরই প্রেক্ষিতে বর্ধিত ফি কমানোর দাবিতে মঙ্গলবার সন্ধ্যা থেকেই আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

এদিকে, ভর্তি সংক্রান্ত কার্যক্রম স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি