ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী ববি

ববি প্রতিনিধি

প্রকাশিত : ২১:১১, ২২ নভেম্বর ২০২১ | আপডেট: ২১:১৪, ২২ নভেম্বর ২০২১

‘দুর্নীতির বিরুদ্ধে তারুণ্য’ প্রতিপাদ্য নিয়ে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) ও বাংলাদেশ ডিবেট ফেডারেশন (বিডিএফ) এর যৌথ উদ্যোগে আয়োজিত বরিশাল অঞ্চলের বিভাগীয় আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিতর্ক দল ‘বিইউডিএস-ত্রিমাত্রিক’। 

বিজয়ী দলের সদস্যরা হলেন ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আমিনুল ইসলাম আশিক, মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আখতারুজ্জামান সিয়াম এবং ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী লামিয়া বন্যা।

রোববার(২১ নভেম্বর) সন্ধ্যা ৭টায় একই বিশ্ববিদ্যালয়ের আরেক দল 'বিইউডিএস-দ্রোহ' এর সাথে ফাইনালে জয়লাভ করে 'বিইউডিএস-ত্রিমাত্রিক'।

রানার্সআপ দলের সদস্যরা হলেন, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী লিয়ন শেখ, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সিফাত খান ও ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম ইয়ামিন।

এর আগে গত ১৯ নভেম্বর শুক্রবার বরিশাল বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের ১৬টি দলের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতাটি শুরু হয় যার মধ্যে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির চারটি টীমই সেমিফাইনাল রাউন্ডে লড়াই করে।

এ বিষয়ে প্রতিযোগিতার আয়োজক ও বিডিএফ বরিশাল অঞ্চলের সদস্য ও বরিশাল ডিবেটিং সোসাইটির সভাপতি মো. শামীম মাহমুদ বলেন, এই আয়োজনের মধ্য দিয়ে বরিশাল অঞ্চলের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা দুর্নীতির ভয়াবহতা ও এর কুফল সম্পর্কে জানতে পেরেছে। আশা রাখি এসব তরুনদের মাধ্যমেই আগামীর বাংলাদেশ হবে দুর্নীতিমুক্ত, একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ।

সার্বিক বিষয়ে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির প্রেসিডেন্ট বাহাউদ্দিন আবির বলেন, দুর্নীতি আমাদের রন্ধ্রে রন্ধ্রে। দুর্নীতি থেকে বেরোতে হলে দরকার একটি দৃঢ়চেতনা, ইচ্ছাশক্তি আর প্রবল যুক্তিবোধ। বিইউডিএস সেই জায়গায় যুক্তির মিছিলে মুক্তির পথে স্লোগানে মানুষ গড়ায় নিজেকে নিবেদিত করেছে। আর বরিশালে সেমিফাইনালে চারটি দলের সবগুলো দল বিইউডিএসের আসার মাধ্যমে আমরা নিজেদের আরও একধাপ এগিয়ে নিয়ে গেছি। এ ধারা অব্যাহত থাকবে বলে আমরা আশাবাদ ব্যক্ত করি।

উল্লেখ্য, এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য হলো-বক্তব্য, তথ্য উপস্থাপন ও যুক্তিখণ্ডনের মাধ্যমে বাংলাদেশের তরুণ-তরুণীদের দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার করা।
কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি