ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে উপাচার্যপন্থিদের জয়

জাবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৬, ২৯ ডিসেম্বর ২০২১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাহী পরিষদ-২০২২ নির্বাচনে মোট টি ১৫ টি পদের মধ্যে ১২ টিতে জয় লাভ করেছে আওয়ামী লীগ সমর্থিত উপাচার্যপন্থি বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের শিক্ষকরা। অপরদিকে মাত্র ৩টি পদে জয়লাভ করেছে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি শিক্ষকদের নিয়ে গঠিত উপাচার্যবিরোধী ‘শিক্ষক ঐক্য ফোরাম’জোট।

নির্বাচনে গণিত বিভাগের অধ্যাপক মো. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ ১৯৩ ভোট পেয়ে সভাপতি ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক মো. মোতাহার হোসেন ২০১ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) র শিক্ষক সহযোগী অধ্যাপক মোহাম্মদ নাজমুল ইসলাম।

নির্বাচনে উপাচার্যপন্থি শিক্ষকদের প্যানেল ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ' থেকে অন্যান্য পদে জয় পান সহ-সভাপতি পদে প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ইসমত আরা, কোষাধ্যক্ষ পদে লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক মুহাম্মদ ছায়েদুর রহমান।

এছাড়াও নির্বাহী সদস্য পদে আইআইটির অধ্যাপক এম শামীম কায়সার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ফাহমিদা আক্তার , প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক বুলবুল আহমেদ, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মোহাম্মদ নঈম আজিজ আনসারী , নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. আকবর হোসেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক যুগল কৃষ্ণ দাস, পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক হাফিজুর রহমান, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের অধ্যাপক সৈয়দা ফাহলিজা বেগম জয় লাভ করেছেন।

শিক্ষক ঐক্য ফোরামের শিক্ষকদের মধ্যে যুগ্ম-সম্পাদক পদে রসায়ন বিভাগের অধ্যাপক শাহেদ রানা ও নির্বাহী সদস্য পদে প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক মো. মনোয়ার হোসেন, ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা নির্বাচিত হয়েছেন।

নির্বাচিত হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নবনির্বাচিত সভাপতি অধ্যাপক লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ বলেন, 'পেশাগত স্বার্থ সংরক্ষণ এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে শিক্ষকদের সঙ্গে নিয়ে কাজ করবো। শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে প্রশাসনকে সহায়তা করা হবে।'

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্লাবে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠিত এ নির্বাচনে ৬০২ ভোটের মধ্যে ৫৭৮ ভোটার ভোট দিয়েছেন। নির্বাচনে দুই প্যানেল ও স্বতন্ত্র থেকে মোট ৩২ শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করেন।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি