ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ, আহত ৩০

শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ১৮:০৯, ১৬ জানুয়ারি ২০২২ | আপডেট: ১৮:২৬, ১৬ জানুয়ারি ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ ও সাউন্ড গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। রোববার বিকেল সাড়ে ৫টার দিকে পুলিশ শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ চলছে। এতে অন্তত ৩০  জন শিক্ষার্থী এবং বেশ কিছু পুলিশ সদস্য আহত হয়েছেন। এসময় পুলিশের সহায়তায় উপাচার্যকে তাঁর বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে। এর আগে বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া ভবনের ভেতরে উপাচার্যকে তালাবদ্ধ করে রাখেন আন্দোলনকারীরা। 

পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম এবং সাধারণ প্রায় দেড়শ' পুলিশ অবস্থান নেয় ওয়াজেদ মিয়া ভবনের সামনে। বেলা আড়াইটার দিকে একাডেমিক কাউন্সিলের মিটিং শেষে রেজিস্ট্রার ভবন থেকে বের হলে উপাচার্যের পিছু নেন আন্দোলনকারীরা।

এ সময় দ্রুত উপাচার্য ওই জায়গা ত্যাগ করে ড. এমএ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে আশ্রয় নেন। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা ভবনের ভেতরে ঢুকতে চাইলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীরা তাদের বের করে দেন।

উপাচার্যের নিরাপত্তার জন্য ওই ভবনের সবগুলো গেটে তালা লাগিয়ে দেয় কর্তৃপক্ষ। পরে শিক্ষার্থীরাও বাইরে থেকে সবকটি গেটে তালা লাগিয়ে দেন। পরে শিক্ষার্থীরা গেটের বাইরে অবস্থান করে। এখন পর্যন্ত ক্যাম্পাসে পুলিশ এবং শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের মধ্য দিয়ে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।  
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি