ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোয়ান্টাম সেমিনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৯, ৩০ আগস্ট ২০২২

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে কোয়ান্টাম ফাউন্ডেশন কর্তৃক সফল শিক্ষার্থী ও সফল ক্যারিয়ার বিষয়ক বিশেষ সেমিনার “ ক্লাসে প্রথম, জীবনে প্রথম” আয়োজিত হয়। গতকাল সোমবার (২৯ আগষ্ট) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই সেমিনার অনুষ্ঠিত হয়।

কোয়ান্টাম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সেলের আহবায়ক শিক্ষা ও গবেষণা বিভাগের সহকারী অধ্যাপক জেরিন আক্তার এর সঞ্চালনায় আলোচ্য বিষয়ে আলোকপাত করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের কেন্দ্রীয় অর্গানিয়ার ইঞ্জিনিয়ার প্রাণজিত লাল শীল। আলোচনায় তিনি মনকে নিয়ন্ত্রণের মাধ্যমে মেধাকে শতধারায় বিকশিত করার উপায় ব্যাখ্যা করেন এবং আলোকিত জাতি গঠনে মেডিটেশন ও শুদ্ধাচার চর্চার উপর গুরুত্বারোপ করেন। ভ্রুন থেকে কবর পর্যন্ত ডকুমেন্টারী এবং এনিমেশন ডকুমেন্টারী চেষ্টায় কি না হয় প্রদর্শন করা হয়। 

এছাড়াও সেমিনারে উপস্থিত ছিলেন উক্ত বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক এবং কোয়ান্টাম দায়িত্বশীল ড. অবন্তী বড়ুয়া। উক্ত বিশ্ববিদ্যালয়ের প্রায় ২০ জন অধ্যাপক সহ ১০৫ জন শিক্ষার্থী সেমিনারে অংশ নেন। সবশেষে কোয়ান্টাম দায়িত্বশীলরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উপ-উপাচার্যের সাথে সাক্ষাত করেন। সাক্ষাতে উপাচার্য মহোদয় কোয়ান্টাম ফাউন্ডেশনের এ ধরনের উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি