ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

জবি শিক্ষার্থীর গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন করলেন উপাচার্য

জবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:৪৮, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ শাহিনুর আলম রচিত ‘বেড নম্বর ৭৭’ গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন করেছে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক। 

বৃহস্পতিবার বিকাল তিনটার সময় উপাচার্যের নিজ কার্যালয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের আয়োজনে এ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়৷ 

জানা যায়, বইটি প্রকাশ করেছে বই সই প্রকাশনী। 'বেড নম্বর ৭৭' শাহিনুর আলমের রচিত প্রথম গল্পগ্রন্থ। 

বইটি সম্পর্কে লেখক জানান, "আমাদের চারপাশে প্রতি মুহূর্তে কোনো না কোনো গল্প তৈরি হতে থাকে। এসব গল্পের সবটা আমাদের চোখে পড়ে না। সবাই খেয়ালও করে না। আর খেয়াল করলেও অনেকেই তা সাধারণ ভেবে এড়িয়ে যান। তবে সেখানে এমন কিছু মানুষ থাকেন যারা এই সাধারণ ঘটনাকে অসাধারণ ভাবতে পারেন। সাজিয়ে গুছিয়ে চমৎকারভাবে গল্প আকারে উপস্থাপন করতে পারেন। আমিও তেমনই কিছু গল্প উপস্থাপনের চেষ্টা করেছি এই বইয়ে। এখানে মোট ১৮ টি গল্প আছে। আশা করি পাঠকের ভালো লাগবে।"

মোড়ক উন্মোচনের সময় উপাচার্য ড. মো. ইমদাদুল হক বলেন, "বই লেখা সহজ কাজ নয়। সে এই বয়সেই বই লিখেছে এটা অনেক বড় বিষয়। লেখকের সাহিত্য চর্চার ধারা অব্যাহত থাকুক। আমি তার উত্তরোত্তর সাফল্য কামনা করছি।"

উল্লেখ্য, বইটি পাওয়া যাবে বইমেলার লিটল ম্যাগাজিন চত্ত্বরের বইসই প্রকাশনীর ১৪৬ নম্বর স্টলে। এছাড়াও মেলার ৮২, ৯৪ নং স্টলে পাওয়া যাচ্ছে বইটি। তাছাড়া রকমারি ডট কম থেকেও দেশের যেকোনো প্রান্তে বসে অর্ডার করে বইটা সংগ্রহ করা যাবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি