ঢাকা, রবিবার   ১২ মে ২০২৪

খুবিতে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত, উপস্থিতি  ৯৩.৫৬ শতাংশ

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৫৪, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রে শান্তিপূর্ণভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা, আইন এবং সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ১২.৩০ মিনিট পর্যন্ত এ ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ছাড়াও রেভারেন্ড পলস্ হাইস্কুল ও হোপ পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়। উক্ত পরীক্ষায় ৭ হাজার ২০৮ জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিতির হার  প্রায় ৯৩.৫৬ শতাংশ।

পরীক্ষা চলাকালে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন পরীক্ষার সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা হচ্ছে জেনে তিনি সন্তোষ প্রকাশ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার প্রতিনিধি দলের সদস্য ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. এ.টি.এম. শামসুজ্জোহা এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ফাতেমা সামিনা ইয়াসমিন উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। 

এ সময় ভর্তি পরীক্ষার পরিবেশ দেখে তারা সন্তোষ প্রকাশ করেন। 

সাক্ষাতকালে খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী, পরীক্ষার খুলনা বিশ্ববিদ্যালয় উপকেন্দ্রের ফোকাল পয়েন্ট ও চারুকলা স্কুলের ডিন প্রফেসর ড. নিহার রঞ্জন সিংহ, কলা, আইন এবং সামাজিক বিজ্ঞান ইউনিট প্রধান ও আইন স্কুলের ডিন প্রফেসর ড. মো. ওয়ালিউল হাসানাত, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস উপস্থিত ছিলেন। 

পরে প্রতিনিধি দলের সদস্যরা উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

আগামীকাল ২৪ ফেব্রুয়ারি (শনিবার) ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা শুধুমাত্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষায় মোট ১ হাজার ৯২২ জন পরীক্ষার্থীর আসন রয়েছে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি