ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

 চবির বাংলাদেশ স্টাডিজের লাল পাহাড়ের দেশ জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৬, ৬ অক্টোবর ২০১৮

‘ক্লিন বাংলাদেশ, গ্রীন বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের বাংলাদেশ স্টাডিজ বিভাগ গত মাসেই। প্রথমবারের মত রাঙ্গামাটিতে শিক্ষা সফর সম্পন্ন করে এই বিভাগ।

বাংলাদেশ অপরূপ সৌন্দর্য্যের লীলাভূমি। আর লাল পাহাড়ের দেশ রাঙ্গামাটি যেন সৌন্দর্যের এক অন্যতম দর্শনীয় স্হান। শিক্ষা সফরের নির্ধারিত স্থান রাঙ্গামাটি সম্পর্কে জানতে চাইলে বাংলাদেশ স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী বলেন-‘ভ্রমণে বাড়ে অভিজ্ঞতা, ভ্রমণে বাড়ে জ্ঞান আর তা যদি হয় রাঙ্গামাটিতে তাহলে তো কথাই নেই। রাঙ্গামাটির সবুজ বনানীর অপরূপ সৌন্দর্য সহসাই মনকে উচাটান করে দেয়। ছোট-বড় পাহাড়ের মাঝ দিয়ে বয়ে যাওয়া পাহাড়ি নদী,ঝরনা আর হ্রদের অপার নান্দনিকতা। যে কোন মানুষকে হাতছানি দিয়ে ডাকে।

এতে ৪৮ জন শিক্ষার্থীসহ উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন ও বাংলাদেশ স্টাডিজ বিভাগের চেয়ারম্যান প্রফেসর সেকান্দর চৌধুরী, জিওগ্রাফি কোর্স শিক্ষক প্রফেসর অলক পাল, ফিলোসফি কোর্স শিক্ষক প্রফেসর মাছুম আহমেদ, ইংরেজি কোর্স শিক্ষক মনজুর আহমেদ ও বর্ণালী তালুকদার।

বাংলাদেশ হিস্টোরি কোর্স শিক্ষিকা সুলতানা সুকন্যা বাশার, বাংলা বিভাগের সানজানা আক্তার, চারুকলা বিভাগের শিক্ষক জসিম ও অফিস সহকারী সিতারা জেসমিন পাপড়িসহ প্রমুখ

এ শিক্ষা সফরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, মনের বাক্স নামক খোলা চিঠি,আকর্ষণীয় র‍্যাফেল ড্র, অনুভূতি প্রকাশসহ নানা আয়োজন।

কেআই/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি