ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

হল সংস্কারের দাবিতে চবিতে শিক্ষার্থীদের আন্দোলন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৬, ৮ অক্টোবর ২০১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হলের সংস্কার চেয়ে ১২টি দাবি নিয়ে আন্দোলন করেছে ওই হলের শিক্ষার্থীরা।   

সোমবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের আলাওল হলের সামনে শিক্ষার্থীরা জড়ো হয়ে হল প্রভোস্টের রুমে ১ ঘন্টা তালা লাগিয়ে রাখেন।

শিক্ষার্থীদের দাবিসমুহ হলো, ১. টিভি রুমে চেয়ার, ফ্যান, লাইট সংখ্যা বৃদ্ধি করা ২. ওয়াইফাই রাউটারের সমস্যা সমাধান ও রাউটারের সংখ্যা বৃদ্ধি করা, ৩. সাপের উপদ্রব বৃদ্ধি কমাতে কার্বলিক এসিডের ব্যবস্থা এবং চারপাশে নিয়মিত পরিষ্কার ৪. বাথরুমে আয়না, দরজা, লাইট ও সাওয়ারের সমস্যা সমাধান ৫. ডাইনিং এর যথেষ্ট কাপ প্লেট এবং পারদর্শী বাবুর্চি নিয়োগ করা ৬. ক্যান্টিনে স্বাস্থ্যকর পরিবেশ ও খাবারের মান বৃদ্ধি করা ৭. ইনডোর ও আউটডোর গেইম এর সকল সরঞ্জাম দেওয়া ৮. হলের বারান্দায় লুকিং গ্লাসের ব্যবস্থা করা ৯. হলের হাউস পরিষ্কার রাখা ১০. হাউসে রেলিং সহ ঝরনার ব্যবস্থা করা ১১. হলের মাঠে বহিরাগতদের খেলাধুলা বন্ধ করা ১২. হলের গেইট সংস্কার করা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, অনেকদিন ধরে ওয়াইফাই সমস্যায় ভুগছি। বারবার অভিযোগ দেওয়ার পরও সেটা সমাধান করা হয়নি। এছাড়া সারাদিন পানি থাকে খুব কম সময়ে। ফলে প্রতিদিন ভোগান্তিতে পড়তে হয় আমাদের।

আবাসিক শিক্ষার্থী মোবারক আজাদ ও মীর রাশেল দাবি করেন, হলের বিভিন্ন সমস্যা নিয়ে বহুবার অভিযোগ দেওয়ার পরও কোনো কাজ হয়নি। তাছাড়া ছোটখাটো কাজেও হল প্রাধ্যক্ষকে না বলা পর্যন্ত কাজ হয় না।

শিক্ষার্থীদের আন্দোলন ও দাবির বিষয়ে জানতে হল প্রভোস্টের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন, আলাওল হলে কোন আন্দোলন হয়েছে কিনা আমরা জানি না। তবে বিভিন্ন দাবি নিয়ে আমাদের কাছে চিঠি দেওয়া হয়েছে। তা আমরা হল প্রভোস্টের কাছে পাঠিয়েছি। বিষয়টি যথাযথ তদন্তপূর্বক দ্রুত সমাধানের চেষ্টা করা হবে।   

কেআই/এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি