ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

নোবিপ্রবি শিক্ষার্থীর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সংগ্রাম’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫২, ১৯ ডিসেম্বর ২০১৮

মুক্তিযুদ্ধ নিয়ে একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাসিব আল আমিন।

সংগ্রাম নামের এই চলচ্চিত্রটিতে মুক্তিযুদ্ধের সময়কার পাকিস্তানি হানাদার বাহিনীর বর্বরতার নির্মম চিত্র ফুটিয়ে তুলেছেন। নয় মিনিট দীর্ঘ এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির পরিচালনা, রচনা এবং প্রধান চরিত্রে অভিনয় তিনি নিজেই করেছেন।  

চলচ্চিত্রটিতে মূলত একজন নিরীহ মুক্তিযোদ্ধার নির্মম জীবন সংগ্রামের গল্প ফুটে উঠেছে। হাসিব এই চলচ্চিত্রে মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ এবং বর্তমান বাংলাদেশের একটি চিত্র ওই মুক্তিযোদ্ধার চোখ দিয়ে দেখানোর চেষ্টা করেছেন।

এ ব্যাপারে হাসিব জানান, মহান বিজয় দিবস উপলক্ষে তিনি এই চলচ্চিত্রটি নির্মাণ করেছেন। তার অভিনয় জগতের হাতেখড়ি ছোটবেলা থেকেই। শিশুতোষ চরিত্রগুলোকে বাস্তবে পরিণত করাই ছিল হাসিব আল আমিন এর কাজ। সময়ের প্রয়োজনে হাসিব টিভি নাটক, শর্ট ফিল্ম ও অনেক মঞ্চ নাটকে অভিনয় করেছেন। 

তিনি আরও জানান, আগামীতে আরও সুন্দর ও সহায়ক কাজের মাধ্যমে এ দেশের প্রতিটি মানুষের অন্তরে সচেতনতা তৈরির নৈতিক দায়িত্ব থেকেই তিনি তার কাজের ধারাবাহিকতা বজায় রাখবেন।

কেআই/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি