ঢাকা, সোমবার   ১০ মে ২০২১, || বৈশাখ ২৬ ১৪২৮

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ও সিকৃবিতে সিওয়াইবির যাত্রা শুরু

প্রকাশিত : ২০:০৮, ৪ মার্চ ২০১৯

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) ভোক্তা অধিকার সংগঠন ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস)-এর যুব শাখা ‘কনজুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি)-এর শাখা উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকালে দুই ক্যাম্পাসে ভিন্ন ভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনের কমিটি ঘোষণা করা হয়।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মো. লোকমান হোসাইনকে সভাপতি ও সোসিওলোজি বিভাগের শিক্ষার্থী মুজাহিদুল ইসলামকে সাধারণ সম্পাদক করে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ কমিটি উদ্বোধন করেন সিওয়াইবির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী শুভ।

অন্যদিকে সিকৃবিতে ডেইরি সাইন্স বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. আশিকুজ্জামানকে উপদেষ্টা করে এক ভিডিওবার্তার মাধ্যমে সিওয়াইবি-সিকৃবি শাখার কমিটি ঘোষণা করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি পলাশ মাহমুদ।

সিকৃবির কমিটিতে ফ্যাকাল্টি অব ভেটেরিনারি, এনিম্যাল অ্যান্ড বায়োমেডিকেল সায়েন্স এর শিক্ষার্থী শামসুল আলম রকি সভাপতি, সৈয়দ আবদুস সামাদ আরিফ সাধারণ সম্পাদক ও রায়হান মাহমুদ লস্করকে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয় কমিটিতে অন্যান্যরা হলেন- সহসভাপতি হাফিজুর রহমান, মুক্তা আক্তার, মুজাহিদুল ইসলাম ও শাহরিয়ার ইসলাম। যুগ্ম সম্পাদক মো. নাইমুল হক সুমন, মো. ফুয়াদ হাসান ও ফকিহা তাসনিন। সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক ফাহিম আহমেদ, অফিস সম্পাদক মো. আবু হাসান, সহঅফিস সম্পাদক নুরেন নাহিয়ান খসরু, ট্রেজারার মো. মুহাইমিনুল ইসলাম, সহকারী ট্রেজারার নাজমুন নাহার সৌমী, পরিকল্পনা ও গবেষণা সম্পাদক মো. নাজিব আহসান অপু, প্রচার সম্পাদক কেএম রহমতুল্লাহ রাহাত, ভোক্তা অধিকারবিষয়ক সম্পাদক জুলকার নাইন, তথ্যপ্রযুক্তি সম্পাদক মো. নাহিদ হাসান, সমাজকল্যাণ সম্পাদক প্রিয়াঙ্কা বারই, সংস্কৃতি সম্পাদক মো. মিল্লাত মতব্বর, প্রশিক্ষণ সম্পাদক মো. আল আমীন এবং নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন, ইকবাল হাসান, মো. মোসাদ্দেক আলী, মিলন হোসাইন, মো. আমিনুল ইসলাম, সৌরভ সাধু ও সুমাইয়া তাহসিন।

সিকৃবিতে সিওয়াইবির কমিটিতে অন্যান্যরা হলেন সহসভাপতি মো. আনিসুর রহমান, আসাদুজ্জামান গালিব, এহসান আল ইমন এবং মো. শাহজাহান। যুগ্ম সম্পাদক মাহাদি হাসান, দীপংকর দীপু, ইরতিজা নাফিজ আহমেদ এবং কোয়েল রায় চৌধুরী। এছাড়া সহসাংগঠনিক সম্পাদক পদে আইরিন জেরিন জেসি, দফতর সম্পাদক মিল্টন রায়, সহদফতর সম্পাদক সিদ্দিকুর রহমান সুজন, কোষাধ্যক্ষ মুজাহিদুল ইসলাম, সহকোষাধ্যক্ষ তিলোত্তম তূর্য, তথ্যপ্রযুক্তি সম্পাদক কিবরিয়া, ভোক্তা অধিকার সম্পাদক নাতাশা তাসনিয়া শিপ্রা, প্রচার সম্পাদক ফাহমিদা আখতার, সমাজকল্যাণ সম্পাদক রাহুল, সাংস্কৃতিক সম্পাদক নীলোৎপল দে, মিডিয়া সম্পাদক আব্দুল্লাহ মোহাম্মদ আসিফ এবং নির্বাহী সদস্য হিসেবে রয়েছেন সানজিদা অর্পা ও কানন তালুকদার।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ বা ‘সচেতন ভোক্তা সমাজ’ (সিসিএস)-এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, খুলনা, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এসএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি