ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

ভাসানী বিশ্ববিদ্যালয়ে ভবন ধসে আহত ১৮

প্রকাশিত : ১৭:২০, ১৩ মার্চ ২০১৯

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) নির্মাণাধীন একটি ভবন ধসে ১৮ শ্রমিক আহত হয়েছেন। দুই জন শ্রমিক নিখোঁজ রয়েছে। আহত সবাইকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার আধা ঘন্টা পর ফায়ার সার্ভিসের একটি ইউনিট উদ্ধার কাজ শুরু করে। ফায়ার সার্ভিস একজন কর্মকর্তা জানায়, নিখোঁজ শ্রমিকদের খুঁজে না পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলবে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মামুন মিয়া জানান, ১২ তলা ভবনের দ্বিতীয় তলার ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। রাত ১১টার দিকে হঠাৎ ছাদের দক্ষিণ পাশের কোণা ধসে পড়ে। এ সময় চাপা পড়ে ১৮ শ্রমিক আহত হন। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানায়, ভবনের দ্বিতীয় তলায় দিনব্যাপী ছাদ ঢালাইয়ের কাজ চলছিল। ঢালাইয়ের শেষ পর্যায়ে হঠাৎ করে ছাদ ভেঙ্গে পড়ে। তাদের অভিযোগ, ভবনের নিচ থেকে ছাদের ভিত্তি ভালোভাবে না দেওয়ায় এ দুর্ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিরাজুল ইসলাম জানান, নুরানী কন্সট্রাকশন নামে একটি কোম্পানি বিশ্ববিদ্যালয়ের ১২ তলা মাল্টিপারপাস ভবনের নির্মাণ কাজ পায়। রাতে ছাদের পশ্চিম পাশের কোণা ভেঙ্গে পড়ে। ধ্বংসস্তুপের নিচ থেকে ফায়ার সার্ভিস ১৮ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। পরে সেখানে ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয় এবং বাকি ১৫ জন ভর্তি রয়েছেন। এদের মধ্যে ৩ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের জরুরি ভিত্তিতে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি