ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তিতে স্বাধীনতা দিবস পালিত

প্রকাশিত : ১৭:৩৬, ২৬ মার্চ ২০১৯

নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ-এ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে ভবনে আলোকসজ্জা, বঙ্গবন্ধুর সমাধিতে ও বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে প্রীতি ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয় প্রশাসন টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে এবং সকাল ৯টায় ক্যাম্পাসের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। ক্যাম্পাসে শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স এসোসিয়েশন, ছাত্রলীগ, কর্মচারী সমিতি, বিজয় দিবস হল, স্বাধীনতা দিবস হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, নতুন ছাত্রী হল, শেখ রেহেনা হল ও শেখ রাসেল হলসহ বিভিন্ন বিভাগ ও শিক্ষার্থীবৃন্দ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম এ সাত্তার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. বি কে বালা, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর রফিকুন্নেসা আলী, আইন অনুষদের ডিন মোঃ আবদুল কুদ্দুস মিয়া, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ, এলভি এম বিভাগের সভাপতি প্রফেসর ড. গোলাম শাহী আলম, ইটিই বিভাগের প্রফেসর ড. মো. শাহজাহান, প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়াসহ বিভিন্ন বিভাগের সভাপতি, হলসমূহের প্রভোস্টবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী।

বিকাল ৪টায় বিজয় দিবস হল ও স্বাধীনতা দিবস হলের এবং শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে প্রীতি ফুটবল এবং ছাত্রীদের পিলোপাসিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর আগে গতকাল (২৫ মার্চ) কালরাত স্মরণে রাত ৯টায় ১ মিনিট ক্যাম্পাসে বিদ্যুৎ বন্ধ রাখা হয়।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি