ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

হাবিপ্রবিতে গ্রীন ভয়েস’র নতুন কমিটি

প্রকাশিত : ১৯:৫৩, ৩ জুলাই ২০১৯

দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পরিবেশবাদী যুব সংগঠন ‘গ্রীণ ভয়েস’র নতুন কমিটি গঠিত হয়েছে। এতে কৃষি অনুষদের ১৫তম ব্যাচের শিক্ষার্থী মো. নাজমুল হুদা সভাপতি ও ফিশারিজ অনুষদের ১৬ তম ব্যাচের শিক্ষার্থী মো. জুয়েল রানা সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন।

নবগঠিত কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি রবিউল ইসলাম রুবেল, রুবেল হক, মোহাম্মদ রাজা, সহ-সম্পাদক মো.বুলবুল আহমেদ, জয়া চক্রবর্তী, আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক সুরাইয়া জেবীন সেঁজুতি, মো.লিটন হোসেন, কোষাধক্ষ্য মো.রোকনুজ্জামান রোকন, দপ্তর সম্পাদক মো. শাহিন আলম, সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক মো.আবু সাঈদ, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক সৈয়দা নিগার সুলতানা, অঞ্জু রাণী, শিক্ষা ও প্রশিক্ষণবিষয়ক সম্পাদক জগবন্ধু রায়, মো. আল আমিন, গবেষণাবিষয়ক সম্পাদক মো. নাজমুল হোসেন সাগর ও মো. শহিদুল ইসলাম। কার্যকরী সদস্য হিসেবে মনোনীত হয়েছেন আফরিন ফারজানা শিমু, বাদল অধিকারী, মঞ্জুরী খানম, বিশাল সাগর, শাবনুর জাহান, হাবিবুর রহমান, শারমিন আক্তার, মো. আজমল হোসেন, মাসুমা আক্তার বৃষ্টি।

গ্রীন ভয়েসের প্রতিষ্ঠাতা ও বাংলাদেশ পরিবেশ আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক মো.আলমগীর কবির এর উপস্থিতিতে আগামী ১ বছরের জন্য এই কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়।

গ্রীন ভয়েস দিনাজপুর জেলা শাখার উপদেষ্টা কমিটিতে থাকবেন হাবিপ্রবি’র কৃষি বনায়ন ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড.মো.শোয়াইবুর রহমান,অর্থনীতি বিভাগের অধ্যাপক রোজিনা ইয়াসমিন (লাকী), সহকারী অধ্যাপক মো. জাকারিয়া, খালিদ ইমরান ও সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো.সাইফুদ্দিন দরুদ। এছাড়া এতে সমন্বয়কের দায়িত্ব পালন করবেন হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মো.আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক আব্দুর রব, কৃষি অনুষদের শিক্ষার্থী শহিদুল ইসলাম ও বিবিএ’র শিক্ষার্থী নাহিদ হাসান।

এ দিকে নবগঠিত কমিটির উদ্যোগে মাসব্যাপী বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে মাল্টা,জামান, আম্রপালী, নটকন, অরবরই, জলপাইসহ বিভিন্ন প্রজাতির প্রায় ৫০টির মতো গাছ লাগানো হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক টি.এম.টি ইকবাল, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, জেনেটিক্স এন্ড এনিমেল ব্রিডিং এর সভাপতি অধ্যাপক ড. আব্দুল গাফফার মিয়া, প্রক্টর অধ্যাপক ড.মো. খালেদ হোসেন এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এমএস/কেআই

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি