ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

গুজব সতর্কীকরণে ইবি ছাত্রলীগের লিফলেট বিতরণ

 ইবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:১২, ২৭ জুলাই ২০১৯

‘গুজব ছড়াবেন না, গুজবে কান দিবেন না' আইন নিজের হাতে তুলে নিবেন না শ্লোগানে গুজব সতর্কীকরণ মূলক লিফলেট বিতরণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের ডায়না চত্তরে ভ্রাম্যমান দোকানি এবং হোটেল মালিক,ভ্যানচালক এবং শিক্ষার্থীদের মাঝে এ লিফলেট বিতরণ করেন তারা।

দলীয় সূত্রে জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় অনুযায়ী শনিবার বেলা ১২টার দিকে দলীয় টেন্ট থেকে কর্মসূচী শুরু হয়। এ সময় পদ্মা সেতুর জন্য‘মানুষের মাথা ও রক্ত লাগবে’এই গুজবকে কেন্দ্র করে সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে‘ছেলে ধরা’সন্দেহে বেশ কয়েকজনের নিহত হওয়ার যে ঘটনা ঘটেছে, তা থেকে সবাইকে সতর্ক থাকার আহবান জানায়। একই সাথে সবাইকে সচেতন থেকে গুজব না ছড়ানো এবং এর মাধ্যমে আইন নিজের হাতে তুলে না নেওয়ার আহবান জানান তারা।

এতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। এসময় ছাত্রলীগের অর্ধশতাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম বলেন,'গুজব সতর্কীকরণে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে শিক্ষার্থী এবং ভ্রাম্যমান দোকানিদের মাঝে সচেতনতা সৃষ্টিতে করতে কাজ করা হয়েছে।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি রবিউল ইসলাম পলাশ বলেন,'গুজবের মাধ্যমে জন সাধারণের মধ্যে ভীতি ছড়িয়ে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরী করা হয়েছে। জনস্বার্থে আমরা সচেতনতা মূলক লিফলেট বিতরণ করছি।’ 
এনএম/কেআই
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি