ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ক্যান্সার থেকে বাঁচতে চায় ঢাবির শিক্ষার্থী খাইরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৮, ২ আগস্ট ২০১৯

টগবগে তরুণ খাইরুল ইসলাম। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস ও সংস্কৃতিতে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন মাত্রই। উচ্চশিক্ষা অর্জন করে জীবনকে সাজাতে ঝকমকে স্বপ্ন যেন তার ধোয়াসা হয়ে গেছে।

বিশ্ববিদ্যালয় আঙ্গিনা থেকে বের হতে না হতেই জীবন পথে নেমে আসলো চরম এক বাস্তবতা। স্বপ্ন ও সম্ভাবনার দুয়ারে নিষ্ঠুরতা এক শক্ত আঘাত হেনেছে। দরিদ্র ও জীর্ণশীর্ণ পিতৃহীন পরিবারের হাল ধরতে যাওয়ার আগেই খাইরুলের জীবনে দেখা দিল মরণব্যাধি ক্যান্সার। 

এ খবরের পরই তার চোখেমুখে উজ্জ্বল আলোর খেলা যেন থমকে গেছে। খাইরুলের বন্ধুরা জানান, সম্প্রতি সংগ্রামের শরীরে লিউকেমিয়া ধরা পড়ে। এরপর কয়েক দিন টানা সর্দি ও জ্বরে ভোগেন খাইরুল। পরে ডেঙ্গুর ভয়ে রক্ত পরীক্ষা করায় তার শরীরে ধরা পাড়ে ক্যান্সার। অন্যের প্রয়োজনে নির্দ্বিধায় নিজের রক্ত দিয়ে আসছিলেন খাইরুল বলে তার বন্ধুরা উল্লেখ করেন।
 
জানা যায়, বড় সন্তান হওয়ায় পিতৃহীন খাইরুলকেই নিতে হবে পরিবারের ভার। কিন্তু এ সময় এমন ব্যাধিতে আক্রান্ত হলেন তিনি। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় নিজের খরচ বহন করার পাশাপাশি পরিবারের খরচও মেটাতো খাইরুল। এ অবস্থায় তার চিকিৎসার খরচ বহন করা তার পরিবারের জন্য দুঃসাধ্য। 

তার চিকিৎসার জন্য তার বন্ধুরা সমাজের বিত্তবান থেকে শুরু করে সকলের কাছে সাহায্য ও সহযোগীতার অনুরোধ জানিয়েছেন। 

যে সব মাধ্যমে সাহায্য পাঠানো যাবে:
বিকাশ (পার্সোনাল)-
০১৮৫৪ ৯৬০৬৬০ (খাইরুল)
০১৭৫৫ ৩৭৬২৭২ (খাইরুলের বন্ধু রাজু)
রকেট -০১৯৪৩ ২৪০৭৮৭০ (খাইরুলের ভাই)

এমএস/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি