ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

জাককানইবিতে নজরুলের মৃত্যুবার্ষিকী পালিত

জাককানইবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৩৯, ২৭ আগস্ট ২০১৯

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কাজী নজরুল ইসলাম এর ৪৩ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে । এ উপলক্ষে মঙ্গলবার বেলা ১১টায় কবি নজরুল ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পরে আলোচনা সভা,কোরআন খতম ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। 

জিল্লুর রহমান পল ও ইফফাত আরা ইভা এর সঞ্চালনায় ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর। এছাড়াও বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর মোঃ জালাল উদ্দিন, বঙ্গীয় সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, কলা অনুষদ ডিন প্রফেসর ড. মোঃ সাহাবউদ্দিন, প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, প্রফেসর ড. রশিদুন নবী, প্রফেসর ড. আহমেদুল বারী, শিক্ষক সমিতির সভাপতি মোঃ শফিকুল ইসলাম, কর্মকর্তা পরিষদ এর সভাপতি মোঃ মোকারেরম হোসেন মাসুম ।

উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান সমাপনী বক্তব্যে বলেন- নজরুল এর অসাম্প্রদায়িক চেতনা লালন করে আমাদের জীবনে এগোতে হবে। নজরুল এর জীবন শিক্ষা থেকেই আমরা সব পেতে পারি। তার জন্য নজরুলকে ভালোবাসতে হবে তাকে নিয়ে গবেষণা করতে হবে ।  

প্রসঙ্গত, জন্মদিন উপলক্ষে ১৩ শিক্ষার্থীকে ইন্সটিটিউট অব নজরুল স্টাডিজ বৃত্তি প্রদান করা হয়। 

এনএম


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি