ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

আবরার হত্যার প্রতিবাদে উত্তাল রাবি (ভিডিও)

রাবি প্রতিনিধি 

প্রকাশিত : ১৪:৩৯, ৮ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৪:৪৭, ৮ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ  করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করে। এ নিয়ে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করলে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। 

আন্দোলনে অংশ নেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বলেন, একজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দেশ নিয়ে চিন্তা করবে এটাই স্বাভাবিক। কিন্তু তাকে হত্যা করা হবে এটা কোন আইনে আছে? আমরা দেখেছি আবরারের মা- বাবার আহাজারি।  কেন তাদের সন্তানকে হত্যা করা হলো। 

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে শিক্ষার্থীরা বলেন, দেখুন আপনার সোনার ছেলেরা দেশ প্রেমিককে কিভাবে নির্মমভাবে হত্যা করলো। অনতিবিলম্বে খুনিদের বিশ্ববিদ্যালয়ের থেকে বহিষ্কার করে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার পাশাপাশি সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

প্রসঙ্গত, আবরার ফাহাদ বুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। গত রোববার রাত ২টায় বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অচেতন অবস্থায় শেরে বাংলা হলের দ্বিতীয়তলা থেকে মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। রহস্যজনক মৃত্যুর ৮ ঘণ্টা আগে ভারতকে সমুদ্র বন্দর, পানি ও গ্যাস দেয়ার চুক্তি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাস দিয়েছিলেন বুয়েট ছাত্র আবরার ফাহাদ।

এই ঘটনায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে রাজধানীর চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। সন্ধ্যা পর্যন্ত ৯ জন ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ। নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। 

এদিকে, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শাখা ছাত্রলীগের ১১ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার করেছে সংগঠনটি। অভিযোগের সত্যতা উদ্ঘাটনে গঠিত দুই সদস্যের তদন্ত কমিটি আজ তাদের সংশ্লিষ্টতার পেয়েছে বলে জানিয়েছে।

আই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি