ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তা’র মোড়ক উন্মোচন 

ইবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৭, ২৩ নভেম্বর ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বর্তমান প্রশাসনের তিন বছর পূর্তি উপলক্ষে ‘ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তা’ নামে বিশেষ প্রকাশনা প্রকাশিত হয়েছে। শনিবার বেলা ১২টায় প্রশাসন ভবনের সভাকক্ষে এ বিশেষ প্রকাশনার মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান  এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। 

মোড়ক উন্মোচনকালে উপাচার্য বলেন, প্রকাশিত ‘ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তা’ পড়লে জানা যাবে, ইসলামী বিশ্ববিদ্যালয় কতদূর এগিয়ে গেছে। বর্তমান সরকারের উচ্চশিক্ষা নীতি অনুসারে আমাদের জনসংখ্যাকে  জনসম্পদ ও জনশক্তিতে রুপান্তরিত করতে হবে। সেজন্য বিশ্ববিদ্যালয় হিসেবে আমাদের দায়িত্ব হলো স্বচ্ছতা, জবাবদিহিতার মধ্য দিয়ে আমরা ইনোভেশন করবো। যে জিনিস আবিষ্কৃত হয়েছে, সৃষ্টি হয়েছে সেটা আমাদের সময়-সমাজ-সংস্কৃতির উপযোগী করে আমরা সেটিকে কাস্টোমাইজ করবো। এই প্রক্রিয়ায় স্বচ্ছতা এবং জবাবদিহিতা থাকবে। এর পিছনে কাজ করবে বাণিজ্যিকীকরণ।

উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, আন্তর্জাতিক পরিমন্ডলে ইসলামী বিশ্ববিদ্যালয়কে তুলে ধরার জন্য ভবিষ্যতে আমরা ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তা ইংরেজিতেও প্রকাশ করবো। তিনি বলেন, সকলের সহযোগিতার কারণেই বর্তমান প্রশাসনের সময়ে ইসলামী বিশ্ববিদ্যালয় একটি দিনের জন্যও থমকে দাঁড়ায়নি।
 
কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা বলেন, প্রকাশিত ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তা অনেক সুন্দর হয়েছে। তিনি বলেন, গত তিন বছরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির এই দলিল যদি সবার কাছে যায় বর্তমানে ইসলামী বিশ্ববিদ্যালয় সম্পর্কে মানুষের ধারণার যে পরিবর্তন হয়েছে সেই পরিবর্তন আর বহুগুণ বেড়ে যাবে।  

প্রকাশনা উৎসবে ‘ইসলামী বিশ্ববিদ্যালয় বার্তা’ সম্পাদনা পরিষদের আহবায়ক অধ্যাপক ড. সাইদুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নাসিম বানু, অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মন, লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জুলফিকার হোসেন, শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. রবিউল হোসেন, লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. আব্দুল মোত্তালিব, শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক ড. মোহাম্মদ সোহেল প্রমূখ।

কেআই/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি