ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

ঢাবি ছাত্রী ধর্ষণের প্রতিবাদে শেকৃবিতে বিক্ষোভ মিছিল

শেকৃবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৭, ৬ জানুয়ারি ২০২০

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) সকল শিক্ষার্থীরা। এসময় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

আজ বিকাল ৫ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে মিছিল শুরু করেন সকল স্তরের  শিক্ষার্থীরা। মিছিলটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে শেখ কামাল অনুষদের সামনে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

''হু ইজ নেক্সট'' "প্রতিবাদের মিছিল আর কত দীর্ঘ হবে?","তনু, তানিয়া, নুসরাত এর পরে কে", "বাংলাদেশের কাছে প্রশ্ন আমার মা বোন ধর্ষিতা কেন?"  ইত্যাদি প্লাকার্ড নিয়ে প্রতিবাদে অংশগ্রহণ করেন শিক্ষার্থীরা।

উক্ত সমাবেশে  উপস্থিত ছিলেন শেকৃবি ছাত্রলীগ শাখার সভাপতি এস এম মাসুদুর রহমান এবং সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান সহ বিভিন্ন  অনুষদের শিক্ষার্থীরা।

সমাবেশে শেকৃবি ছাত্রলীগ শাখার সভপতি এস এম মাসুদুর রহমান বলেন, " খবরের কাগজ দেখলেই ধর্ষণ নামক ভয়াবহ শব্দটা সবার সামনে। বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণ আমাদের দেশে নিত্যদিনের একটা খবর হয়ে গেছে।"

সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বলেন, "ধর্ষণের খবর শুনে সকালে ঘুম ভাঙ্গে, আবার একই খবর শুনে রাতে ঘুমাতে যাই। এই ঘটনায় অপরাধী ধরার দায়িত্ব পুলিশ প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর।  কুর্মিটোলার এই ঘটনায় প্রশাসা যদি অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়  তাহলে শেকৃবির শিক্ষার্থীরা দুর্বার আন্দোলন গড়ে তুলতে সদা প্রস্তুত থাকবে। "

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি