ঢাকা, সোমবার   ১৯ এপ্রিল ২০২১, || বৈশাখ ৫ ১৪২৮

প্রকৌশলীকে মারধরের ঘটনায় জড়িতদের শাস্তি দাবি আইইবি’র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২১, ৪ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা জেলার দোহার উপজেলা প্রকৌশলী কবির উদ্দিন শাহকে মারধরের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)। পাশাপাশি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আইইবি। 

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) আইইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ এক বিবৃতিতে এই দাবি জানিয়েছেন।

বিবৃতিতে আইইবির সাধারণ সম্পাদক বলেন, প্রকৌশলীরা দেশের উন্নয়নে তাদের মেধাশ্রম দিয়ে কাজ করে যাচ্ছেন। ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রকৌশলীরা কাজ করে যাচ্ছেন। কিন্তু আমাদের প্রকৌশলীরা তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে আজ নিরাপদ নয়। প্রকৌশলীরা যখনই তাদের দায়িত্ব ভালোভাবে পালন করতে যান তখনই তাদের বাধা দেয়া হয়। অনেক ক্ষেত্রে প্রকৌশলীদের লাঞ্চিত ও মারধরের শিকার পর্যন্ত হতে হয়। কিন্তু এভাবে চলতে থাকলে প্রকৌশলীরা দেশের উন্নয়ন কার্যক্রম সঠিক ভাবে চালাতে পারবে না যা দেশের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্থ করবে ।

বিবৃতিতে প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ বলেন, দোহার উপজেলা প্রকৌশলী কবির উদ্দিন শাহ তাঁর দায়িত্ব পালন করতে গেলে আমিনুল ইসলাম নামে এক অসাধু ঠিকাদার ও তার সঙ্গীরা তাঁকে মারধর করে। এই ঘটনার সাথে জড়িত আমিনুল ইসলাম গংদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। প্রকৌশলী কবির উদ্দিন শাহ থানায় মামলা করার চব্বিশ ঘণ্টা পার হয়ে গেলেও আসামি ধরতে না পারায় আইইবি উদ্বেগ প্রকাশ করছে। ইতিমধ্যে এ ঘটনায় মাঠ পর্যায়ের অন্যান্য প্রকৌশলীদের মধ্যে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। যা যে কোন সময় আন্দোলন এ রূপ নিতে পারে। তাই আশা করি সংশ্লিষ্ট সকলে এ ব্যাপারে তড়িৎ ব্যবস্থা গ্রহণ করবেন।

প্রসঙ্গত, রোববার দোহার উপজেলা প্রকৌশলী কবির উদ্দিন শাহ তাঁর দায়িত্ব পালনকালে আমিনুল ইসলাম নামে এক অসাধু ঠিকাদার তার দলবল নিয়ে প্রকৌশলী কবির উদ্দিন শাহকে মারধর করে।

কেআই/এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি