ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

বশেমুরবিপ্রবিতে `জাতীয় গ্রন্থাগার দিবস` উদযাপন 

বশেমুরবিপ্রবি প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:২৭, ৫ ফেব্রুয়ারি ২০২০

'পড়ব বই গড়ব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ' প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো উদযাপিত হল জাতীয় গ্রন্থাগার দিবস ২০২০। 

দিবসটি উপলক্ষে আজ বুধবার (৫ ফেব্রুয়ারী) দুপুর ১২ ঘটিকায় উপাচার্য ড. মো. শাহজাহান এর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‍্যালি একুশে ফেব্রুয়ারি লাইব্রেরি ভবনের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষীণ শেষে একই স্থানে এসে শেষ হয়। র‍্যালি শেষে দুপুর ১টায় একুশে ফেব্রুয়ারী লাইব্রেরি ভবনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. শাহজাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. এ. সাত্তার, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. আব্দুর রহিম, আইন অনুষদের ডিন আব্দুল কুদ্দুস মিয়া, রেজিষ্ট্রার প্রফেসর ড. মো. নূরউদ্দিন আহমেদ, পদার্থ বিজ্ঞান বিভাগের সভাপতি ড. হালিমা খাতুন, ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক মো. নাছিরুল ইসলাম, প্রক্টর ড. রাজিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. মো. শাহজাহান বলেন, 'আমরা লাইব্রেরি সম্প্রসারণের সর্বাত্মক চেষ্টা করছি। আশা করছি এতে করে শিক্ষার্থীরা লাইব্রেরিমুখী হয়ে শিক্ষা ও গবেষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।'

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি