ঢাকা, শুক্রবার   ০৭ মে ২০২১, || বৈশাখ ২৪ ১৪২৮

জাককানইবিতে র‍্যাগিংয়ের দায়ে ৩ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার!

জাককানইবি প্রতিনিধি:

প্রকাশিত : ২১:৪৯, ৯ ফেব্রুয়ারি ২০২০

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) র‍্যাগিং এর দায়ে ৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রবিবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

সাময়িক বহিস্কৃত শিক্ষার্থীরা হল- সমাজবিজ্ঞান বিভাগের তোয়াবা নুশরাত মীম ও শায়রা তাসনিম আনিকা এবং চারুকলা বিভাগের মৌমিতা পারভীন। প্রত্যেকে বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বিবৃতিতে জানানো হয়, র‍্যাগিং বিরোধী কমিটির প্রতিবেদনে সুপারিশের পরিপ্রেক্ষিতে শৃঙ্খলা বোর্ড তিনজনকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং অন্যান্য সকল প্রকার কার্যক্রম থেকে বিরত রেখে সাময়িকভাবে বহিষ্কার করেছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনা মানসিক নির্যাতন সহ্য করতে না পেরে অসুস্থ হয়ে পড়ে। প্রথমে তাকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে অবস্থা গুরুতর হওয়ায় তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এরপর কর্তব্যরত চিকিৎসক তাদের হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা দেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সাধারণ শিক্ষার্থীর তীব্র দাবির মুখে বৃহস্পতিবার রাতেই চার সদস্য বিশিষ্ট একটি অ্যান্টি র‌্যাগিং কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটিতে ছাত্রবিষয়ক উপদেষ্টা ড. শেখ সুজন আলীকে আহ্বায়ক, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধানকে সদস্য সচিব এবং অগ্নিবীণা হলের প্রাধ্যক্ষ মাসুদ চৌধুরী ও দোলন চাঁপা হলের প্রাধ্যক্ষ নুসরাত শারমিন তানিয়াকে সদস্য করা হয়।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি