ঢাকা, সোমবার   ১৯ এপ্রিল ২০২১, || বৈশাখ ৫ ১৪২৮

বাস চাপায় শিক্ষার্থীর মৃত্যু: ব্যবস্থা নিতে ১২ ঘণ্টার আল্টিমেটাম

কুবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:৩৩, ১৬ ফেব্রুয়ারি ২০২০

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী সুজন আহমদ এনা বাসের চাপায় নিহতের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দৃশ্যমান পদক্ষেপ নিতে ১২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা। 

আজ রোববার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের মেইনগেইটে এক মানববন্ধনে এ আল্টিমেটাম দেন তারা। এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। এসময় তাদের বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে প্রতিবাদ করতে দেখা যায়। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘চাঙ্গিনির ঘটনাসহ অতীতের ঘটনাগুলোর বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নিলে আজকের এ ঘটনার সম্মুখীন হতে হতো না। আগামি ১২ ঘন্টার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে দৃশ্যমান কোনো পদক্ষেপ না নিলে ক্লাস-পরীক্ষা বর্জন করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করা হবে।’

তারা বলেন, ‘সড়ক আইনের যথাযথ বাস্তবায়ন আর প্রয়োগ না হওয়ায় সুজনের মৃত্যু হয়েছে। রাষ্ট্রকেই এ দায় নিতে হবে। প্রশাসনকে এনা বাস কর্তৃপক্ষকে জবাবদিহিতার আওতায় এনে সুজনের পরিবারকে ক্ষতিপূরণের ব্যবস্থা এবং ভবিষ্যতে বেপরোয়া গতিতে গাড়ি না চালানোর জন্য সতর্ক করতে হবে।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের ২০১৬-১৭ বর্ষের শিক্ষার্থী সুজন আহমদ শুক্রবারে এনা বাসের ধাক্কায় প্রাণ হারান। 

এআই/এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি