ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ছাত্রলীগ কর্মী হত্যার প্রতিবাদে বেরোবিতে বিক্ষোভ

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫২, ৪ মার্চ ২০২০

নোয়াখালী ও খুলনায় পৃথক ঘটনায় ছাত্রলীগের দুই নেতা নিহত হওয়ার প্রতিবাদে জামায়াত-শিবিরের রাজনীতি বন্ধের দাবি ও হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার রাত ১০ টায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা একযোগে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পার্কের মোড়ে এসে এক সমাবেশে রূপ নেয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া বলেন, বিশ্ববিদ্যালয়ে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। আমরা জামায়াত শিবির মুক্ত ক্যাম্পাস গড়তে চাই। আমাদের মধ্যে যেন কোনও অনুপ্রবেশকারী না থাকে সেদিকে সজাগ থাকতে হবে। বিভিন্ন সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধুর চেতনাকে পুঁজি করে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা করছে এদিকেও খেয়াল রাখতে হবে সবাইকে।   

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, মুজিব বর্ষেই জামায়াত-শিবিরের রাজনীতি সাংবিধানিকভাবে নিষিদ্ধকরণসহ হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। 

প্রসঙ্গত, রোববার রাত ৮টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জে ১ নম্বর আমানউল্লাহপুর ইউনিয়নের পলোয়ান বাজারে ছাত্র শিবিরের এলোপাতাড়ি গুলিতে ছাত্রলীগের পাঁচজন গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে ছাত্রলীগ কর্মী রাকিব নিহত হন। অন্যদিকে খুলনা জেলায় অন্তর্গত কয়রা উপজেলায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদীউজ্জামান রাসেল। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনার পথে তার মৃত্যু হয়।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি