ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ডিআইইউতে দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২৩, ৭ মার্চ ২০২০

বক্তব্য রাখছেন অধ্যাপক গওহর রিজভী- একুশে টেলিভিশন

বক্তব্য রাখছেন অধ্যাপক গওহর রিজভী- একুশে টেলিভিশন

'স্ট্রেনর্থিং দা রিলেশনস ’ প্রতিপাদ্যে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) কেন্দ্রীয় মিলনায়তনে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন বাংলাদেশ- ইন্ডিয়া পলিসি ল্যান্ডস্কেপ উইথ স্পেশাল ফোকাস অন এমার্জিং টেকনোলজিস ।

আজ শনিবার সকালে এ উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা অধ্যাপক গওহর রিজভী। আন্তর্জাতিক এ সম্মেলনে আরও বক্তব্য রাখেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সভাপতি ও সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, উপাচার্য অধ্যাপক ড. কে এম মোহসিন প্রমুখ।  বিশেষ অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য এ কে এম রহমাতুল্লাহ। 

অধ্যাপক রাইসুল ইসলাম সৌরভের সঞ্চলনায় বিশ্ববিদ্যালয়ের কোয়ালিটি এ্যাসুয়ারেন্স সেলের পরিচালক অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম প্রধান স্বাগত বক্তব্য দেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অতিরিক্ত রেজিস্ট্রার মো. শাহ আলম চৌধুরী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক  ড.ইমতিয়াজ আহমেদ।

আন্তর্জাতিক এ সম্মেলনে রোল অব টেকনোলজি ইন প্রোমটিং ডিস্টেন্স এর উপর  গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের  সহযোগী অধ্যাপক মিলি রাহমান এবং ইনকর্পোরেটিং ডিজিটাল টেকনোলজিস এর উপর পত্রিকা উপস্থাপন করেন সেন্টার ফর এক্সিলেন্স এন্ড ক্যারিয়ার ডেভলপমেন্টের পরিচালক, সহকারী অধ্যাপক জনাব আনিসুর রহমান। 

উল্লেখ্য, আন্তর্জাতিক এ সম্মেলনে ভারত ও বাংলাদেশ থেকে প্রায় ৯০০ জন গবেষক, শিক্ষক, শিক্ষার্থী ও পেশাজীবী বিশেষজ্ঞগণ অংশগ্রহণ করছেন।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি