ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২, || মাঘ ৫ ১৪২৮

‘স্কুইড গেম’-এর রেকর্ড, নেটফ্লিক্স আয় করল ৭৭০১ কোটি!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৯, ২১ অক্টোবর ২০২১ | আপডেট : ২২:০৫, ২১ অক্টোবর ২০২১

ঋণগ্রস্ত একদল ব্যক্তিকে মারাত্মক খেলায় প্রতিদ্বন্দ্বিতার প্রস্তাব দেওয়া একটি রহস্যময় সংগঠন নিয়ে ‘স্কুইড গেম’-এর গল্প। আর এ গল্প দিয়েই বাজিমাত করেছে নেটফ্লিক্স।

গত ১৭ সেপ্টেম্বর মুক্তি পাওয়া এ সিরিজ দিয়ে নেটফ্লিক্স আয় করেছে ৯০০ মিলিয়ন মার্কিন ডলার, যা কিনা বাংলাদেশি টাকায় ৭ হাজার ৭০১ কোটিরও বেশি।

বিদেশি সংবাদমাধ্যম ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ তথ্য ওঠে এসেছে।

ওই প্রতিবেদনে বলা হয়, “স্কুইড গেম” সিরিজটি নির্মাণ করতে নেটফ্লিক্সের ব্যয় হয়েছে ২১.৪ মিলিয়ন মার্কিন ডলার; যা বাংলাদেশি টাকায় প্রায় ১৮৪ কোটি টাকা। প্রতি পর্ব বানাতে গড়ে ব্যয় হয়েছে ২.৪ মিলিয়ন ডলার বা প্রায় ২১ কোটি টাকা। যা কিনা নেটফ্লিক্সের প্রযোজনায় তৈরি অন্যান্য সিরিজগুলোর তুলনায় অনেক সস্তা।

মুক্তির প্রথম মাসেই সর্বোচ্চ দেখা সিরিজের স্থান দখল করে নিয়েছে “স্কুইড গেম”। এ সিরিজটি বিশ্বের প্রায় ৯০টি দেশে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে।

দক্ষিণ কোরিয়ান এই ডাইস্টোপিয়ান ড্রামা “স্কুইড গেম” নেটফ্লিক্সের ইতিহাসের সবচেয়ে জনপ্রিয় সিরিজে পরিণত হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্রিমিং পরিষেবাটি জানায়, এক মাসেরও কম সময়ে ১১১ মিলিয়নেরও বেশি ভক্ত এই থ্রিলার ঘরানার ছবিটি দেখেছে।

সিরিজটি নির্মাণ করা হয়েছে জীবনযুদ্ধে পরাজিত, বিভিন্ন সমস্যায় জর্জরিত ও গভীর হতাশাগ্রস্ত কিছু মানুষের গল্প নিয়ে। “স্কুইড গেম”- এর গল্প লিখেছেন ও পরিচালনা করেছেন হোয়াং দং-হিউক।

সিরিজটিতে অভিনয় করেছেন তারকা অভিনেতা লি জং জায়ে, পার্ক হেই সু, হিউ সাং তে, ওয়াই হা জুনসহ অনেকেই। সিরিজটির একটি বিশেষ চরিত্রে রয়েছেন আইকনস্টার গং ইয়ো।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি