ঢাকা, সোমবার   ১৭ জানুয়ারি ২০২২, || মাঘ ৩ ১৪২৮

বিনোদন জগতের নতুন চমক ‘টিটু ভুঁইয়া’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৯, ১৫ নভেম্বর ২০২১

দৈনন্দিন জীবনের সব কিছুই তার গতিপথ পালটে বেছে নিচ্ছে অনলাইন প্ল্যাটফর্মকে। আর তা হবেই বা না কেন! সবাই চায় তার জীবনযাত্রা হোক সহজ। আর এইসব অনলাইন প্ল্যাটফর্ম সবকিছুকে এনে দিচ্ছে হাতের মুঠোয়। ব্যবসা থেকে শুরু করে, ভ্লগ, রান্নাবান্না, ট্রাভেলিং, মেক ওভার, পড়ালেখা কী নেই এখানে! 

পুরো বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও বেছে নিচ্ছে এই পথ। এমনকি বিনোদনের জন্যেও খেলাধুলার পরিবর্তে মানুষ বেছে নিচ্ছে অনলাইন প্লাটফর্ম। নিত্যনতুন ভ্লগার তৈরি হচ্ছে এই দেশে, যারা কাজ করছে নানানভাবে তাদের দর্শক প্রফুল্ল রাখতে। এমনই একজন হলেন ‘টিটু ভুঁইয়া’।

টিটু ভুঁইয়ার গল্পের শুরুটা নারায়নগঞ্জের রুপগঞ্জ থানার মুর্তজাবাদ গ্রামে। ছোট থেকেই অনলাইনে বিভিন্ন বিষয় নিয়ে জানার আগ্রহ থেকেই মূলত অনলাইনে কিছু একটা করার ইচ্ছা জন্মে তার। নিজের এই ইচ্ছাকে প্রাধান্য দেওয়ার মাধ্যমেই যাত্রা শুরু হয় তার স্বপ্নের পেছনে ছোটা। স্বপ্নকে আরও একধাপ এগিয়ে নিতেই তিনি শুরু করেন Titu Bhuiyan Official নামের ইউটিউব চ্যানেল। যেখানে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ব্লগ ভিডিও তৈরি করে থাকেন।

বিনোদন মূলক ভিডিও এর পাশাপাশি অনলাইন ব্যবসা দাঁড় করিয়েছেন টিটু। অফলাইন সেবা নাকি অনলাইন সেবা এমন প্রশ্নে তার মত হলো- জীবনকে সহজ করা প্রয়োজন। আর ঘরে বসেই আমরা যেসব কাজ করতে পারি তার জন্য কষ্ট করে বাইরে যাওয়ার কী প্রয়োজন। সার্বিক সুবিধার কথা চিন্তা করেই তিনি বেছে নিয়েছেন অনলাইন প্ল্যাটফর্মকে। এছাড়াও বর্তমানে দেশের মানুষ প্রায় সব ক্ষেত্রেই ইন্টারনেট জগতকেই প্রাধান্য দিচ্ছে। তাই তার মতে অনলাইন প্লাটফর্মকে আরও সহজ করে তুলা প্রয়োজন। সর্বস্তরের মানুষ যেন এই পথের সুবিধা নিতে পারেন। 

তবে তার এই কাজ শুধু দেশের মাঝেই আবদ্ধ নয়। দেশ সীমানার কাঁটাতার পেরিয়ে এখন আসেপাশের দেশগুলোতেও সেবা পৌঁছে যাচ্ছে এবং প্রশংসাও কুঁড়াচ্ছেন।

ছোটবেলা থেকেই কি এসব কাজ করার চিন্তা করেছেন? উত্তরে বলেন, ছোট বেলা থেকেই ইন্টারনেট জগতের আগ্রহ থেকেই পথা চলা শুরু করি। ছোট থেকেই বিভিন্ন যায়গায় ঘুরা ভ্লগ- ভিডিও করে রাখার একটা অভ্যাস ছিল সেখান থেকেই আস্তে আস্তে ভ্লগিং এর আগ্রহ টা বেড়ে যায়। 

দেশের মানুষ কেন আপনাদের সেবা নিতে ছুটবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তার সেবার কোয়ালিটি অনেক উন্নত। এছাড়াও তিনি ভালো ব্যবহারকে সবচেয়ে বেশি প্রাধান্য দিয়ে থাকেন। তার মতে ভালো ব্যবহারই পারে ভোক্তাদের মন জয় করতে এবং বিশ্বাস অর্জন করতে। আর লক্ষ্যকে সামনে রেখেই তিনি এগিয়ে যাচ্ছেন তার স্বপ্নের কাছে। তিনি আরও বলেন, তার এই স্ট্র‍্যাটেজিই তাকে করে তুলবে অন্যদের থেকে আলাদা। এছাড়া মানুষের কাছে গ্রহণযোগ্যতা পাচ্ছে বলেই তার এই সেবা এখন দেশের গন্ডি পেরিয়ে বিদেশে পাড়ি জমিয়েছে। শুধু তাই নয়, যে কোনো সমস্যায় ভোক্তারা তাদের সাথে যোগাযোগ করতে পারবেন এবং তারা সবসময় ভোক্তাদের সমস্যা সমাধানে তৎপর। 
 
টিটু ভুঁইয়া একজন স্বপ্নবাজ মানুষ। স্বপ্ন দেখায় যেমন নেই তার কার্পণ্য তেমনি তার পিছনে ছুটতে নেই কোনো ভয়। তিনি চান ইন্টারন্যাশনালি বিভিন্ন দেশ ঘুরে ভ্লগ করা বিভিন্ন কালচার কে তুলে ধরা। এতে করে মানুষ পরিচিত হবে বিভিন্ন কালচারের সাথে এবং মানুষের প্রতি মানুষের সম্পর্ক হবে দৃঢ়। 

তবে তিনি যে এতদূর এসেছেন তার পথ ছিল না মোটেই সুগম। পার হতে হয়েছে অনেক চড়াই উৎরাই। তবে কোনো কিছুই তার লক্ষ্যের মাঝে বাধা হতে পারেনি। সব বাধা বিপত্তি পেরিয়েই এগিয়ে যাচ্ছেন টিটু ভুঁইয়া। সব বাধা পেরিয়ে তিনি স্বপ্ন দেখেন এদেশের জনগণের কাছে পরিচিতি লাভ করার লক্ষ্যে তার পথচলা। 

টিটু ভুঁইয়ার এই কাজ শুধু দেশের মানুষের বিনোদনের মাধ্যম হচ্ছে তা-ই না, অনুপ্রেরণা দিচ্ছে আরও অনেক তরুণদের। বিনোদনমূলক ভিডিও তৈরির পাশাপাশি তিনি বিভিন্ন শিক্ষামূলক ভিডিও তৈরি করে তরুণদের উৎসাহিত করছে নতুন নতুন আইসিটি উদ্যোক্তা। তারাও স্বপ্ন দেখছেন টিটু ভুঁইয়ার মতো একজন হওয়ার।

এসি
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি