ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ছেষট্টি বছরে বধূবেশে নায়িকা রোজিনা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০৯, ৬ ডিসেম্বর ২০২১

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে বিয়ের সাজে সজ্জিত এক যুবতির ছবি। লাল রঙের লেহেঙ্গায় নব বধূবেশে ক্যামেরাবন্দি হন এই যুবতী। কে এই যুবতী? 
একটু ভালো করে খেয়াল করলেই বোঝা যায়, এই রমনী কোনও যুবতী নন, আশির দশকের ঢাকাই সিনেমার দর্শকপ্রিয় নায়িকা রোজিনা। ৬৬ বছর বয়েস বধূ সেজে তাক লাগিয়ে দিয়েছেন এই অভিনেত্রী।
কোনো নাটক বা সিনেমার জন্য নয় রোজিনার এমন সাজ। জানা গেছে, সম্প্রতি একটি ফটোশুটের জন্য এমন রূপে ক্যামেরাবন্দি হয়েছেন কিংবদন্তি এই অভিনেত্রী।
এ বিষয়ে রোজিনা বলেন, ‘নতুন রূপে নিজেকে দেখে খুব ভালো লাগছে। কতটা ভালো লাগছে তা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। মনে হচ্ছে, আমি সেই আশির দশকে চলে গিয়েছি।
 ১৯৭৬ সালে ‘জানোয়ার’ চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে ঢাকাই চলচ্চিত্রে নাম লেখান রোজিনা। এরপর ‘রাজমহল’ সিনেমায় নায়িকা হিসেবে কাজ শুরু করেন তিনি। 
ক্যারিয়ারে অভিনয়ের স্বীকৃতি স্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাচসাস পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন পেয়েছেন রোজিনা। তার অভিনীত জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’ এবং ‘জীবনধারা’। 
এদিকে প্রথমবারের মতো চলচ্চিত্র পরিচালনা করছেন রোজিনা। সিনেমাটির নাম ‘ফিরে দেখা’। সরকারি অনুদানের এ সিনেমায় অভিনয় করছেন ইলিয়াস কাঞ্চন, নিরব ও অর্চিতা স্পশিয়াসহ অনেকে। অভিনয় করছেন রোজিনা নিজেও।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি