ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

প্রথম দিনেই ‘গাঙ্গুবাই’র চমক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৬, ২৬ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১৫:১৪, ২৬ ফেব্রুয়ারি ২০২২

সঞ্জয় বানশালি পরিচালিত প্রথম কোন সিনেমাতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। সিনেমার নাম ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’।

আর এই সিনেমা নিয়ে অনেক আলোচনা, তর্ক-বিতর্ক শেষে শুক্রবার সিনেমা হলে মুক্তি পেয়েছে এটি। মুক্তি উপলক্ষে মুম্বাই খারের গ্যালাক্সি সিনেমা হলে দর্শকদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অভিনেত্রী আলিয়া। 

বক্সঅফিসইন্ডিয়া.কম -এর রিপোর্ট অনুযায়ী, ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ প্রথম দিনে ভালো ব্যবসা করেছে। মুম্বাই সংলগ্ন এলাকায় দারুণ ব্যবসা করেছে সিনেমাটি। মনে করা হচ্ছে, ৯ কোটি ৫০ লাখ থেকে ১০ কোটি নেট ব্যবসা করেছে এটি। মুম্বাই সার্কিটে প্রথম দিনের কালেকশন দেখে বলাই যায় ‘৮৩’ সিনেমা বা তার থেকেও বড় কোনও সিনেমার মতোই ব্যবসা করেছে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’। সিনেমাটি মুক্তির আগে বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালেও প্রদর্শিত হয়।

হিন্দুস্তান টাইমসের রিভিউ অনুযায়ী, ‘এই সিনেমাতে আলিয়ার অভিনয় মন জয় করার মতো। নিখুঁত শব্দচয়ন, উপভাষা, অভিব্যক্তি এবং কীভাবে তিনি রাগ, আনন্দ এবং অসহায়ত্বর আবেগকে তুলে ধরেছেন; নায়িকার পর্দায় উপস্থিতি অবাক করার মতো।’ 

ভারতের অন্যতম বৃহৎ পতিতালয় ‘কামাঠিপুরা’, সেই যৌনপল্লীর সর্দারনি চরিত্রে আলিয়া। যদিও মুম্বাই পুলিশের কাছে তার অন্য পরিচয় ছিল, তিনি এক নৃশংস গ্যাংস্টার।

এই সিনেমার মূল আকর্ষণের বিষয় হলো- কেমনভাবে গুজরাটের এক গ্রামের মেয়ে হয়ে উঠল কামাঠিপুরার ম্যাডামজি? কেন মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ডের সব খবর ছিল তার নখদর্পন?

আর এই সেই কাহিনিকে অবলম্বন করেই এবার রুপোলি পর্দায় ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’।
সুত্র: হিন্দুস্থান টাইমস
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি