ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

প্রয়াত দাদুর গালে ইউভানের আদর, আবেগে ভাসলেন রাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৭, ২৭ ফেব্রুয়ারি ২০২২

শুভশ্রী গঙ্গোপাধ্যায়-রাজ চক্রবর্তীর সন্তান প্রথম সন্তান ইউভান। একটু একটু করে বড় হওয়ার সাথে ধীরে ধীরে পরিবারের অন্যান্য সদস্যদেরও চিনতে শিখছেন ইউভান। ছেলেকে মানুষ করার দায়িত্ব নিজেই অনেকটা হাতে তুলে নিয়েছেন সাথে যথারীতি তা পালনও করছেন অভিনেত্রী মা শুভশ্রী। সময় পেলেই কখনও বই নিয়ে অক্ষর, পশুপাখি চেনাচ্ছেন শুভশ্রী তার ছেলেকে।

সম্প্রতি এক সকালে এমনই শেখানোর ভঙ্গিতে মা তার ছেলেকে প্রয়াত ঠাকুর্দা কৃষ্ণশঙ্কর চক্রবর্তীর সাথে পরিচয় করিয়ে দিচ্ছেন। আর সেই দৃশ্যের ভিডিও প্রকাশ্যে আসলে তা দেখে স্বংয় ছেলের বাবা বিধায়ক-প্রযোজক-পরিচালক রাজ চক্রবর্তী সহ আবেগপ্লুত হন অনেকেই।

সেই দৃশ্যে দেখা যায় ইউভানের হাতে তার দাদুর ছবি। সেই ছবি দেখিয়ে শুভশ্রী জানতে চেয়েছেন, ‘‘ইনি কে?’’ সঙ্গে সঙ্গে উল্লসিত হয়ে আনন্দে এক গাল হেসে চিৎকার করে জবাব দিয়েছে, ‘‘দাদা!’’ অর্থাৎ দাদু। এ বার ছেলের কাছে দাদুকে আদর করে দেওয়ার আবদার জানান অভিনেত্রী মা। সে কথাও অক্ষরে অক্ষরে পালন করেছে রাজ-পুত্র। ছবিতেই দাদুকে সে ভরিয়ে দিয়েছে চুমুতে! আর তা দেখে হেসে ফেলেছেন বাড়ির বাকি সবাই।

পুরো ঘটনার সাক্ষী বাবা রাজ এবং ইউভান যা করে তা ক্যামেরাবন্দিও করেন। ভাগ করে নেন অনুরাগীদের সঙ্গে। 

তবে এই দৃশ্য দেখে ছেলের বাবার কথায় বেদনার ছাপ স্পষ্ট। রাজের আফশোস, ‘একই বছরে আমি বাবাকে হারিয়েছি। ছেলেকে পেয়েছি। আমার ছেলে আমার বাবাকে দেখেনি। আমার বাবাও তার নাতির সঙ্গে দেখা করার সুযোগ পাননি। কিন্তু আমি জানি, আমার বাবা আর ছেলে দু’জনেই একে অপরকে মিস করে।’ 

সুত্রঃ আনন্দবাজার অনলাইন

আরএমএ

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি