ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

এবার বড় পর্দায় ফিরছে ‘শক্তিমান’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ৯ মার্চ ২০২২

নব্বইয়ের দশকে ভারতীয় ছোটপর্দায় ইতিহাস সৃষ্টি করা টিভি সিরিয়াল ‘শক্তিমান’ এবার আসছে বড় পর্দায়। যুবক থেকে বয়ষ্ক সবাই এ সিরিয়ালের নেশায় বুদ হয়ে থাকতেন। ভারতীয় সরকারি চ্যানেলে প্রচারিত হত এটি। 

জানা গেছে, ভারতের সবচেয়ে চর্চিত সুপারম্যান ‘শক্তিমান’র সিনেমা বানানোর স্বত্ত্ব কিনে নিয়েছে সোনি পিকচার্স। 

শক্তিমানের মুখ্য চরিত্রে ছিলেন মুকেশ খান্না। প্রতি রবিবার প্রচারিত হত এই টিভি সিরিয়াল। টানা সাত বছর ধরে ধারাবাহিকটি সম্প্রচারিত হয়েছিল। 

এদিকে শক্তিমান ও মার্ভেল সুপারহিরোদের তুলনা টানলেন মুখ্য চরিত্রে থাকা মুকেশ খান্না নিজেই! ব্রুট ইন্ডিয়া কে দেওয়া এক সাক্ষাৎকারে মুকেশ খান্না বলেছেন, “শক্তিমানের সঙ্গে যদি আয়রণ ম্যান, স্পাইডার ম্যান কিংবা সুপারম্যানের তুলনা করা হয়, তাহলে দেখা যাবে এমন অনেক কিছুই আছে যা তারা পরে না। কিন্তু শক্তিমান সব পারে। অ্যাভেঞ্জার্স-দের মতোই।”

সোনি পিকচার্স ইন্ডিয়ার টুইটার পেজ থেকেই এসেছে অফিসিয়াল অ্যানাউন্সমেন্ট। ট্রিলজি হতে চলেছে এই প্রোজেক্ট। সিনেমাতে মুখ্য চরিত্রে কাজ করার কথা রয়েছে বলিউডের এক ‘এ’ লিস্টার সুপারস্টারের। পরিচালনার দায়িত্বেও থাকবে নামি মুখ। তবে ওটিটি নাকি প্রেক্ষাগৃহে এটি মুক্তি পাবে তা এখনও নিশ্চিত নয়।

প্রসঙ্গত, ২৭ সেপ্টেম্বর ১৯৯৭ তারিখ থেকে ২৭ মার্চ ২০০৫ পর্যন্ত ডিডি ন্যাশনালে এটি প্রচারিত হয়েছিল। এটি পরে পোগো তে ইংরেজিতে, তরঙ্গ টিভিতে ওড়িয়া ও চুট্টি টিভিতে তামিল ভাষায় সম্প্রচারিত হয়।
সূত্র: হিন্দুস্থান টাইমস
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি