ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

৪৩ বসন্ত পেরিয়ে নতুনের খোঁজে শাকিব খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৬, ২৮ মার্চ ২০২২

দেখতে দেখতে শাকিব খানের জীবনে পার হল ৪৩টি বসন্ত। এমন সময়ে এসে তিনি যদি হিসাব-নিকাশ নিয়ে বসেন, তাহলে দেখবেন অর্জনের খাতায় অনেক পালক। অভিনয় দক্ষতা দিয়ে দর্শকের চোখে হয়ে উঠেছেন তিনি কিং খান। তবে জীবনের ৪৩তম শুভদিনটিতে তিনি রয়েছেন সুদূর যুক্তরাষ্ট্রে। সেখানেই উদযাপিত হবে তার জন্মদিন।

১৯৭৯ সালের ২৮ মার্চে নারায়ণগঞ্জে জন্মগ্রহণ করেন শাকিব খান। সেই সূত্রে ৪৩-এ পা রাখছেন তিনি।

দেড় দশকেরও বেশি সময় ধরে অভিনয় করে চললেও কিং খান হিসেবে শাকিবের উত্থানটা ২০০৮ সালের দিকে। তারপর থেকে ঢাকার সিনেমায় শীর্ষ নায়ক তিনি। এর মাঝে অনেকে এসেছেন আবার হারিয়েও গেছেন। কিন্তু শাকিব বহাল তবিয়তে রাজার আসনে বসে আছেন ঢাকািই সিনেমা নায়কদের রাজত্বে।

জানা গেছে, বিশেষ এই দিনটিকে স্মরণীয় করে রাখতে নিউ ইয়র্ক শহরের একটি কনভেশন সেন্টারে জমকালো অনুষ্ঠানের অয়োজন হয়েছে। সেখানে এস কে ফিল্মসের ব্যানারে নির্মিতব্য একটি সিনেমার মহরতও করবেন এই নায়ক। যে মহরতে আমন্ত্রিত অতিথিদের তালিকায় থাকবেন নিউ ইয়র্কের প্রভাবশালী ব্যক্তিবর্গ ও স্বনামধন্য বেশকিছু সংবাদ মাধ্যম।

শাকিব খান অভিনয়ের স্বীকৃতি হিসেবে মোট চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ২০১২ সালে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১৪ সালে ‘খোদার পরে মা’, ২০১৬ সালের ‘আরও ভালোবাসবো তোমায়’ ও ২০১৭ সালে ‘সত্তা’ সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি।
আরএমএ/ এসএ/


 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি