ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

চড়কাণ্ডে অস্কারে দশ বছর নিষিদ্ধ উইল স্মিথ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪২, ৯ এপ্রিল ২০২২

অস্কার মঞ্চে কৌতুকাভিনেতা ক্রিস রককে চড় মারা দায়ে ১০ বছরের জন্য অস্কারসহ একাডেমির অন্যান্য অনুষ্ঠান থেকে নিষিদ্ধ করা হলো অভিনেতা উইল স্মিথকে।

শনিবার (৯ এপ্রিল) এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

এর আগে, শুক্রবার  (৮ এপ্রিল) স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে আলোচনা করতে বৈঠকে বসে ‘অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স’ অস্কার পুরস্কারের আয়োজকরা। ওই বৈঠকেই স্মিথকে এ শাস্তি দেওয়া হয়। যদিও স্মিথ তার আচরণের জন্য আগেই ক্ষমা চেয়ে অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেছেন।

বিবিসির খবরে বলা হয়, মঞ্চে উপস্থাপককে থাপ্পড় মারার ঘটনায় হলিউড অভিনেতা উইল স্মিথকে অস্কার গালা এবং অন্যান্য একাডেমি ইভেন্ট থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

এ বিষয়ে অ্যাকাডেমি বোর্ড অব গভর্নরের সদস্য অভিনেতা হুপি গোল্ডবার্গ আগেই জানিয়েছিলেন, চড়কাণ্ডের ফল স্মিথকে ভুগতে হবে। ওই ঘটনার পর অ্যাকাডেমির বাইরে দুটি বড় প্রযোজনা সংস্থা স্মিথের সঙ্গে তাদের কাজ সাময়িকভাবে বন্ধ করে দেয়।

প্রসঙ্গত, ২৮ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অস্কারের ৯৪তম আসরের অনুষ্ঠান হয়। এসময় উপস্থিত অতিথিদের নিয়ে ঠাট্টা করছিলেন অনুষ্ঠান সঞ্চালক ক্রিস রক। একে একে সবার কথা বলতে বলতে তিনি চলে যান উইল স্মিথের স্ত্রী জেডা স্মিথ প্রসঙ্গে। ওই রসিকতায় রেগে যান উইল স্মিথ। দেরি না করে মঞ্চে উঠেই ক্রিস রককে চড় মারেন তিনি।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি