ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মম-সমাপ্তির সেদিন কী ঘটেছিল?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৭, ২৫ এপ্রিল ২০২২

মায়ের চাপে পড়ে ঐশিকে বিয়ে করে আসিফ। সে এনজিওতে চাকরি করে। সেই সূত্রে শহর থেকে দূরে প্রকৃতির মাঝে অল্প ভাড়ায় একটা ছিমছাম বাড়ি ভাড়া নিয়ে থাকে। সঙ্গে থাকে তার মা। মূলত মায়ের কারণেই বিয়েটা করে। 

বাসর রাতেই আসিফ ঐশিকে জানায়, সে একটা মেয়েকে ভালোবাসত। মেয়েটি তাকে ডাম্প করেছে। এরপর থেকে তার ভালোবাসার প্রতি আস্থাই নষ্ট হয়ে গেছে। পরিবারের চাপে বিয়ে করলেও তাই সে কখনো ঐশিকে ভালোবাসতে পারবে না। কিন্তু পরিবারের বউ হিসেবে যথাযথ সম্মান করবে। ঐশি মধ্যবিত্ত ঘরের মেয়ে। ভালোবাসার চেয়ে সম্মানই তাদের কাছে বেশি জরুরি। 

নিয়মমাফিক দাম্পত্য জীবন শুরু হয়। ঐশি রান্না করে, ঘর সামলায়। আসিফ অফিস করে। সব ঠিক থাকলেও কোথায় যেন এক শূন্যতা অনুভব করে দুজনেই। এক দুপুরে ঐশি আয়নায় মনের খেয়ালে সাজতে বসে আবিষ্কার করে এক ছায়া। সে একটু ভয় পেয়ে যায়। তার শাশুড়িকে বলে। শাশুড়ি বলে, একা বাসায় এমন অনেক কিছু মনে হয়। সব মনের ভুল। কিন্তু ধীরে ধীরে ঐশি আবিষ্কার করে এক তরুণীকে। 

সেই তরুণী দেখতে অবিকল তারই মতো। তরুণীকে দেখে প্রথমে সে ভয় পেলেও ধীরে ধীরে সেই ভুতুড়ে তরুণীর সঙ্গে তার একাকীত্ব ভাগ করে নেয়। এই ভুতুড়ে তরুণীকে ঐশি ছাড়া আর কেউ দেখে না। সে আসলে এক অতৃপ্ত আত্মা। এই অতৃপ্ত আত্মা পিয়ানার প্রভাব পড়তে থাকে ঐশির ওপর। ধীরে ধীরে ঐশি অস্বাভাবিক আচরণ করতে থাকে। 

ঐশির মনে হতে থাকে, আসিফ যদি তাকে ভালোবাসে তাহলে পিয়ানা আসিফকেও মেরে ফেলতে চাইবে। পরিস্থিতি জটিল হতে থাকে। এমন আরও ঘটনা নিয়ে এগোতে থাকে ঈদের বিশেষ নাটক ‘সেদিন কী ঘটেছিল’? 

শফিকুর রহমান শান্তনুর রচনায় এটি পরিচালনা করেছেন দীপু হাজরা। অভিনয় করেছেন জাকিয়া বারী মম, সমাপ্তি মাসুক, মনি চৌধূরী, মাসুম বাশার, মিলি বাশার, সবুজ রহমান, শাকিলা আকতার, মীর শহীদ, প্রিয়াংকা মনি প্রমুখ। 

নাটকটি ঈদের ৩য় দিন রাত ৮টায় একুশে টেলিভিশনে প্রচারিত হবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি