ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

যৌন নিপীড়ন: নোবেল জয়ী পরিচালক হ্যাগিস গৃহবন্দি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩১, ২১ জুন ২০২২

যৌন নিপীড়নের অভিযোগের পর ইতালিতে গৃহবন্দি হলেন কানাডিয়ান বংশোদ্ভূত এবং অস্কার বিজয়ী পরিচালক পল হ্যাগিস। বিদেশি এক তরুণীর সঙ্গে জোর করে সহবাসের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

৬৯ বছর বয়সী হ্যাগিস একটি ফিল্ম ফেস্টিভ্যালের জন্য ইতালিতে রয়েছেন। যা মঙ্গলবার থেকে দক্ষিণ ইতালিয় অঞ্চলের শহর ওস্তুনিতে শুরু হচ্ছে।

সেখান থেকেই রবিবার (১৯ জুন) তাকে গ্রেপ্তার করা হয়েছে। জানা গেছে, ওই তরুণীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। ওই তরুণীরও উৎসবে যোগ দেওয়ার কথা ছিল। তবে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরিস্থিতি অন্য দিকে মোড় নেয়।

তদন্তকারীদের ধারণা, খুব অল্প দিনের আলাপে সেই তরুণীর সঙ্গে জোর করে সহবাস করেছিলেন পল। দেহে গুরুতর জখম নিয়ে অভিযোগ দায়ের করেছেন সেই তরুণী। এ জন্য তাকে ডাক্তারের কাছেও যেতে হয়েছে।

এর আগেও পরিচালক ও চিত্রনাট্যকার পল হাগিসের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ উঠেছিল। এক বিদেশি নারীকে প্রেমের ফাঁদে ফেলে যৌন নিপীড়ন করেছেন বলেও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

তবে পরিচালকের আইনজীবীরা এসব অভিযোগ অস্বীকার করেছেন।

এদিকে, পলকে হেফাজতে নিয়ে দ্রুত জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে ইতালির তদন্তকারী শাখা।

তদন্তের নেতৃত্ব দিচ্ছেন প্রসিকিউটর আন্তোনিও নিগ্রো এবং লিভিয়া অরল্যান্ডোর। তারা একটি বিবৃতি জারি করে বলেছে যে, হ্যাগিসের সাথে কয়েক দিনের ‘অ-চুক্তিবিহীন সম্পর্কের’ পরে মহিলাটিকে ‘চিকিৎসা নিতে বাধ্য করা হয়েছিল’।
সূত্র: নিউজ অফ কানাডা
আরএমএ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি