ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

বনানী কবরস্থানে শায়িত হলেন শর্মিলী আহমেদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২২, ৮ জুলাই ২০২২ | আপডেট: ২০:২৪, ৮ জুলাই ২০২২

রাজধানীর বনানী কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলে বাংলাদেশের খ্যাতিমান অভিনেত্রী শর্মিলী আহমেদ। শুক্রবার (৮ জুলাই) আসরের নামাজের পর দ্বিতীয় জানাজা শেষে তাকে সমাহিত করা হয়।

এর আগে জুমার নামাজের পর উত্তরা ১১ নম্বর সেক্টর মসজিদে শর্মিলী আহমেদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে নিজ বাসায় মারা যান শর্মিলী আহমেদ। জানা যায়, অভিনেত্রী শর্মিলী আহমেদ ক্যানসারে আক্রান্ত ছিলেন, তার চিকিৎসা চলছিল। এরমধ্যে তাকে ২৯টি কেমো থেরাপি দেওয়া হয়। কিন্তু এর মাঝে চলে গেলেন না ফেরার দেশে।

শর্মিলী আহমেদের প্রকৃত নাম মাজেদা মল্লিক। ১৯৪৭ সালের ৮ মে রাজশাহীতে তার জন্ম। রাজশাহী বেতারের শিল্পী ছিলেন তিনি। তার প্রথম সিনেমা উর্দু ভাষায় নির্মিত ‘ঠিকানা’ মুক্তি পায়নি। ষাটের দশকে নায়িকা হিসেবে তিনি নাম কামিয়েছেন সুভাষ দত্তের ‘আলিঙ্গন’, ‘আয়না ও অবশিষ্ট’, ‘আবির্ভাব’ সিনেমায়। কিছু উর্দু সিনেমাতেও অভিনয় করেছেন তিনি।

স্বামী পরিচালক রূপকারের (রকিবউদ্দিন আহমেদ) ‘পলাতক’ সিনেমাতেও অভিনয় করেছেন শর্মিলী আহমেদ। স্বাধীনতার পরে ‘রূপালী সৈকতে’, ‘আগুন’, ‘দহন’, ইত্যাদি সিনেমায় অভিনয় করেন। ‘আগুন’ সিনেমায় প্রথম তিনি মায়ের চরিত্রে অভিনয় করেন। এরপর থেকে সিনেমা-নাটকের মায়ের চরিত্রে তিনি অভিনয় করেন শেষ পর্যন্ত। 

শর্মিলী আহমেদ প্রায় চার শতাধিক নাটকে অভিনয় করেছেন। 

তার একটি মেয়ে সন্তান রয়েছে। অভিনেত্রী ওয়াহিদা মল্লিক জলি তার ছোট বোন। 
 
এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি