ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

শাহরুখের বিরুদ্ধে নকলের অভিযোগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১২, ৭ জানুয়ারি ২০১৮ | আপডেট: ১৬:১১, ৮ জানুয়ারি ২০১৮

নকলের অভিযোগ উঠল বলিউড কিং শাহরুখ খানের বিরুদ্ধে।  সম্প্রতি আনন্দ এল রাই ও শাহরুখ খানের জিরো ছবির টিজার মুক্তি পেয়েছে। আর এ ছবির বিরুদ্ধেই উঠল অভিযোগ। টিজার মুক্তি দেওয়ার পর পরই এক ব্যক্তি শাহরুখের বিরুদ্ধে এ অভিযোগ তুলেন।  

শাহরুখ খান গল্প বা টিজারে কোনও কিছু নকল করেননি। তিনি নাকি কবিতার লাইন নকল করেছেন। চলতি বছরের ১ জানুয়ারি জিরোর টিজার রিলিজের আগে একটি লাইন ব্যবহার করেছিলেন তিনি। সেই লাইনটি নকলের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

অভিযোগকারীর নাম মিথিলেশ বারিয়া। কবি হিসেবেই তিনি পরিচিত। তাঁর অভিযোগ, শাহরুখ কোনও সৌজন্য ছাড়াই তাঁর কবিতা ব্যবহার করেছেন। ২০১৫ সালে এই লাইনটি টুইটারে পোস্ট করেছিলেন মিথিলেশ। লাইনটি হলো- ‘আমার শো দেখার জন্য আপনারা টিকিট কেটে অপেক্ষা করেন। তামাশাটাও পুরো হওয়া চাই।’

মিথিলেশের দাবি, শাহরুখ তাঁর ভুল স্বীকার করুক। লাইনটির জন্য মিথিলেশকে সৌজন্য দেওয়া হোক। অবশ্য এবিষয় কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি শাহরুখের।

মিথিলেশ আরও বলেন, প্রত্যেক লেখক চায়, তাঁর কাজের প্রশংসা হোক। তাঁর কল্পনাশক্তি দিয়ে সৃষ্টি সবকিছু মূল্যবান। শাহরুখ আমার লেখা ব্যবহার করেছেন। আমার তাতে কোনও সমস্যা নেই। শুধু সৌজন্যটুকু জানালেই হবে।

জানা গেছে, এ প্রসঙ্গে মিথিলেশের সঙ্গে যোগাযোগ করেছেন পরিচালক আনন্দ এল রাই। তবে তারপরও শাহরুখ এই অভিযোগ মানবেন কী না সেই প্রশ্ন থাকছেই। 

 এসি/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি