ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

মিথিলার নতুন পথচলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৫, ২৭ মার্চ ২০১৮

নতুন পরিচয়ে আসছেন অভিনেত্রী মিথিলা। অভিনয় আর গানের পর এবার রেডিওতে আরজে হিসেবে অভিষেক হচ্ছে তার।

সঙ্গীতশিল্পী তাহসানের সঙ্গে বিচ্ছেদের পর অনেক আলোচনা চলেছে। এরপর মিথিলা নিজেকে নতুনভাবে গুছিয়ে নিয়েছেন। তার সংসারের ঝুট-ঝামেলা এখন খুব একটা না থাকায় অভিনয় এবং চাকরি- দুটোই সমানভাবে সামলাতে পারছেন তিনি।

অভিনয়ের পাশাপাশি একটি এনজিওতে `আরলি চাইল্ডহুড ডেভেলপমেন্ট` নামের একটি প্রজেক্টের প্রধান হিসেবে আছেন মিথিলা। চাকরির সূত্রে শিশুদের নিয়ে কাজের সুযোগ হয়েছে তার। এবার সেই অভিজ্ঞতাই জানাবেন রেডিওতে। এর মাধ্যমে আরজে হিসেবেও আত্মপ্রকাশ ঘটছে তার।

ব্র্যাক ও রেডিও স্বাধীনের যৌথ প্রযোজনায় শুরু হচ্ছে বেড়ে ওঠার গল্প। এতে মিথিলা কথা বলবেন শিশুর প্রারম্ভিক বিকাশ নিয়ে। অনুষ্ঠানে এ বিষয়ের বিশেষজ্ঞরাও যোগ দেবেন।

বেশ কয়েক মাস আগে এই অনুষ্ঠানের ঘোষণা দিলেও অবশেষে এপ্রিলে এটি শুরু হতে যাচ্ছে। ‘বেড়ে ওঠার গল্প’নামের অনুষ্ঠানটি শুরু হচ্ছে ৪ এপ্রিল। সেদিন থেকে প্রতি সপ্তাহের বুধবার এই আয়োজন রেডিও স্বাধীনে সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত চলবে।

মিথিলা বলেন, শিশুর মানসিক বিকাশের বিষয়ে কেউ ভাবে না। শিশুর বিকাশ ও বৃদ্ধির মধ্যে কিন্তু পার্থক্য আছে। কিন্তু আমরা মা-বাবারা ভাবি শিশু শারীরিকভাবে বেড়ে উঠলেই সব স্বাভাবিকভাবে এগোয়। কিন্তু বিকাশের দিকে আমরা নজর দেই কয়জন? এসব বিষয়ে স্পষ্ট ধারণা দিতেই আমরা কথা বলব রেডিও স্বাধীনের অনুষ্ঠানে।

এই রেডিও শোতে শ্রোতাদের যুক্ত করতে নানা ধরনের পরিকল্পনা করছেন বলে জানিয়েছেন এ তারকা। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করে শ্রোতার কাছে যেতে চান তিনি। সামনে এই অনুষ্ঠান নিয়ে আছে অনেক বড় পরিকল্পনাও। তবে পরিকল্পনাগুলো কী, তার সবটা এখনই বলতে চান না মিথিলা। ধীরে ধীরে প্রকাশ করতে চান বেড়ে ওঠার গল্পের এগিয়ে যাওয়ার গল্প।

শিশুর প্রারম্ভিক বিকাশ বিশেষ করে শিশুর যত্ন, বিকাশ, শিক্ষা ও বেড়ে ওঠার বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে কথা বলবেন বিশেষজ্ঞরাও। ০৯৬৬৬৯২৪৯২৪ নাম্বারে ফোন করে অংশ নেওয়া যাবে অনুষ্ঠানে। কুইজে অংশগ্রহণ ও জিতে নিয়ে মিথিলার সঙ্গে শিশু বিকাশ কর্মশালায় অংশগ্রহণের সুযোগ থাকছে।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি