ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

৬ বছরের জেল হতে পারে সালমান খানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৯, ৫ এপ্রিল ২০১৮ | আপডেট: ১২:৫০, ৫ এপ্রিল ২০১৮

২০ বছর আগে দুটি কৃষ্ণসার হরিণ খুনের দায়ে দোষী সাব্যস্থ হয়েছেন বলিউডের সুপার ডুপার নায়ক সালমান খান। আর এতে তার কমপক্ষে ১-৬ বছরের জেল হতে পারে বলে ধারণা করছেন আইনজীবীরা।

এদিকে এ মামলা থেকে সাইফ আলী খান, টাবু, নীলম ও সোনালি বেন্দ্রেকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। ১৯৯৮ সালে ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শ্যুটিং চলাকালে হরিণ শিকারে যান সালমান খান। ওইসময় দুটি কৃষ্ণসার হরিণকে গুলি করে শিকার করেন সালমান।

বিচারকালে সালমান খান জদপুরের আদালতে উপস্থিত ছিলেন। এসময় সাইফ আলী খান, টাবু, সোনালি বেন্দ্রে ও নীলিমাও আদালতে উপস্থিত ছিলেন। বন্যপ্রাণী সংরক্ষণ আইনের অধীনে তাদের বিরুদ্ধে আদালতে মামলাটি দায়ের করা হয়েছিল।

এদিকে দোষী সাব্যস্ত করার পরই সালমান খানের আইনজীবী আদালতে এক আবেদনে সাজা কমানোর অনুরোধ জানান। জানা গেছে, তিন বছরের বেশি সময়ের জন্য সালমান দণ্ডপ্রাপ্ত হলে, সঙ্গে সঙ্গেই একই আদালতে আপিল করতে পারবেন সালমান। তবে তিন বছরের কম হলে তাকে রাজ্যের সর্বোচ্চ আদালতে আপিল করতে হবে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, ১৯৯৮ সালের ১ এবং ২ অক্টোবর যোধপুরে ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার শ্যুটিংয়ের মাঝে আলাদা আলাদা জায়গায় দু’টি কৃষ্ণসার হরিণ হত্যা করেছিলেন সলমন খান। সেই সময় তাঁর সঙ্গে সইফ আলি খান, নীলম, তব্বু এবং সোনালী বেন্দ্রেরা ছিলেন। রাজস্থানের কঙ্কানি এলাকায় গ্রামবাসীদের অভিযোগ, গুলির শব্দ শুনে তারা সলমনদের জিপসি গাড়িটিকে ধাওয়া করেছিলেন। কিন্তু তাঁদের ধরা যায়নি। সেই সময় চালকের আসনে ছিলেন স্বয়ং সলমন। প্রবল গতিতে গাড়ি ছুটিয়ে তাঁরা পালিয়ে যান বলে দাবি করেন গ্রামবাসীরা।

তবে ২০০৯ সালে এনডিটিভির সঙ্গে সাক্ষাৎকালে সালমান দাবি করেন, তিনি সবসময় হরিণসহ বণ্যপ্রাণীদের বাঁচানোর চেষ্টা করেন। ওই সময় তিনি কৃষ্ণসার হরিণ মারেননি বলেও দাবি করেন।

সূত্র: এনডিটিভি
এমজে/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি