ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

বলিউডে অ্যারেঞ্জড ম্যারেজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৩, ৫ এপ্রিল ২০১৮

রঙিন পর্দায় তারকাদের প্রেম, বিয়ে, বিচ্ছেদ কত কিছুই না দেখা যায়! রিল লাইফের সেই সব সম্পর্ক মাঝে মাঝে রিয়েল লাইফেও জোড়া লাগে। মানে তারকার সঙ্গে তারকার সম্পর্ক। অনেক সময় প্রেম থেকে বিয়ে, অথবা বিচ্ছেদও দেখা যায়। আবার অনেক তারকা আছেন যারা এসব সম্পর্ককে পাত্তাই দেন না। পারিবারিক ভাবেই তারা বিয়ে করেন। বলিউডে অ্যারেঞ্জড ম্যারেজ কম নয়। প্রেম হয়তো তারকা বন্ধুদের সঙ্গে করেছেন কিন্তু বিয়ে ঠিকই করেছেন পরিবারের পছন্দে। বলিউডের অ্যারেঞ্জড ম্যারেজ নিয়ে তৈরি করা হয়েছে আজকের প্রতিবেদন।

সিনেমায় ভিলেনকে পরাজিত করে প্রেমের জয়গান গাইলেও, বাস্তব জীবনে প্রেম করে বিয়ে করেননি এই সেলিব্রিটিরা। একেবারে দেখে শুনে, পরিবারের মতে অ্যারেঞ্জড ম্যারেজ করেছেন বলিউডের এইসব তারকারা।

মাধুরী দিক্ষীত

১৯৯৯ সালে কত পুরুষেরই যে মন ভেঙেছিলেন, তার হিসেব নেই। বলিউডের সেই ‘ধক ধক’ গার্ল মাধুরী দিক্ষীত বিয়ে করেছিলেন চিকিৎসক শ্রীরাম নেনেকে। বিয়ের পর বলিউডকে বিদায় জানিয়ে, আমেরিকায় চলে গিয়েছিলেন অভিনেত্রী। ২০০৭-এ ‘আজা নাচলে’তে কামব্যাক করেন অভিনেত্রী। বিয়ের আগে নাকি হাতে গোনা কয়েকদিন দেখা করেছিলেন মাধুরী ও শ্রীরাম।

বিবেক

সম্পর্ক ছিল ঐশ্বর্যা রাইয়ের সঙ্গে। সে কথা অনেকেই জানতেন। কিন্তু সেই প্রেম টেঁকেনি। ব্রেক আপের পর বিবেকের মা প্রিয়ঙ্কার সঙ্গে বিয়ের আলাপ করেন। প্রথম দিন মাত্র বিশ মিনিট কথা হয়েছিল বিবেক ও প্রিয়ঙ্কা সালভের। এর পর ২০১০-এ বিয়ে করেন তাঁরা। বিবেক-প্রিয়ঙ্কার দুই সন্তানও রয়েছে।

আরও পড়ুন : ছোট শহর থেকে এসে বলিউডে রাজত্ব যাদের

শাহিদ কপূর

কারিনার সঙ্গে চুটিয়ে প্রেম করেছেন। কিন্তু শেষ পর্যন্ত সেই সম্পর্ক টেঁকেনি। পরিবারের পছন্দেই মীরা রাজপুতের সঙ্গে ২০১৫-এ বিয়ে হয় শাহিদ কপূরের। তবে সেই বিয়ে হয়েছিল একেবারেই গোপনে।

নীল নীতীন মুকেশ

বলিউড অভিনেতা নীল নীতীন মুকেশও অ্যারেঞ্জড ম্যারেজ করেছিলেন। উদয়পুরে ডেস্টিনেশন ওয়েডিংয়ের কথা জানিয়ে চমকে দিয়েছিলেন ভক্তদের। ২০১৬ সালে বিশাল আয়োজন করে বিয়ে করেন নীল ও রুক্মিনী সহায়।

আরও পড়ুন : বৈশাখে টালিউডে চরম লড়াই

শাম্মি কপূর

প্রয়াত প্রবীণ অভিনেতা শাম্মি কপূরও তাঁর প্রথম স্ত্রী গীতা বালির মৃত্যুর পর অ্যারেঞ্জড ম্যারেজ করেছিলেন। একটি সাক্ষাৎকারে শাম্মির দ্বিতীয় স্ত্রী নীলা দেবী জানিয়েছিলেন, ৯ বছর বয়সে প্রথম অভিনেতা শাম্মিকে দেখেছিলেন তিনি। পরে রাজ কপূরের স্ত্রী কৃষ্ণা রাজ কপূরের মাধ্যমে শাম্মির সঙ্গে আলাপ হয়েছিল তাঁর। এর পর বিয়ে করেন তাঁরা।

রাজ কপূর

একেবারে ট্র্যাডিশনাল বিয়ে করেছিলেন ভারতীয় সিনেমার ‘চ্যাপলিন’। রাজ কপূরের কথাই বলছি। বাবা পৃথ্বিরাজ কপূরের পছন্দেই কৃষ্ণা মলহোত্রকে বিয়ে করেছিলেন রাজ।

সূত্র : আনন্দবাজার

এসএ/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি