ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

ইটিভির ফেসবুক লাইভে আসছেন আবু হেনা রনি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৮, ২৬ আগস্ট ২০২০ | আপডেট: ২২:১৭, ২৬ আগস্ট ২০২০

একুশে টিভির ফেসবুক লাইভে এবার আসছেন দেশের অন্যতম স্ট্যান্ড-আপ কমেডিয়ান, অভিনেতা, উপস্থাপক ও মডেল আবু হেনা রনি। আগামী শনিবার (২৯ আগস্ট) রাত ৮টা থেকে ফেসবুক লাইভে থাকবেন ২০১১ সালের মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার্স-৬ বিজয়ী এই তারকা।

অনুষ্ঠানটি দেখা যাবে একুশে টেলিভিশনের ফেসবুক পেজ- (https://www.facebook.com/Ekushey24online/) এই লিংকে।

সাংবাদিক সৌরভ ইমামের উপস্থাপনায় ‘একুশের অনলাইন সংলাপ’-এ তিনি কথা বলবেন দেশের শোবিজ জগতের নানা বিষয় নিয়ে। চলমান করোনাকালে দেশের শোবিজ জগত কোন পথে সে বিষয়েও তিনি আলাপচারিতায় মেতে উঠবেন। সঙ্গে থাকছে ক্যারিয়ারের উত্থান-পতন ও ব্যক্তিগত জীবনের নানা গল্প। অনুষ্ঠানে সরাসরি প্রশ্ন করতে পারবেন দর্শকরাও। সেসব প্রশ্নের উত্তরও দিবেন আবু হেনা রনি।

আবু হেনা রনি নাটোরের সিংড়া উপজেলার চলনবিল অধ্যুষিত ৫নং চামারী ইউনিয়নের বিলদহর গ্রামে ১৯৮৭ সালের ১৪ ডিসেম্বর জন্ম নেন। তার বাবা আব্দুল লতিফ একজন অবসরপ্রাপ্ত বিদ্যালয় শিক্ষক এবং মা বিনা বেগম একজন গৃহিণী। চার ভাইয়ের মধ্যে রনি দ্বিতীয়।

তার শিক্ষাজীবন শুরু উপজেলার একান্নবিঘা প্রাথমিক বিদ্যালয়ে। এরপর বিজ্ঞান বিভাগের ছাত্র হিসেবে, বিলদহর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক (এসএসসি) এবং বরেন্দ্র সরকারি কলেজ হতে উচ্চ-মাধ্যমিক (এইচএসসি) পাশ করেন। পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা ও সঙ্গীত বিভাগ থেকে তিনি স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

ছেলেবেলা থেকেই কৌতুক উপস্থাপনার মাধ্যমে বন্ধুদের আনন্দ দেয়ার চেষ্টা করতেন রনি। ২০১০ সালে এনটিভিতে প্রচারিত হা-শো অনুষ্ঠানে তিনি প্রথম কৌতুক উপস্থাপনে অংশ নেন। পরবর্তীতে জুলাই ২০১১ সালে ভারতের জি বাংলায় প্রচারিত কমেডি শো মীরাক্কেলে অংশগ্রহণ করেন। এই অনুষ্ঠানের প্রথম ৪০টি পর্বে অংশ নিয়ে তার ২৫টিতে তিনি একক ও যৌথভাবে প্রথম স্থান অধিকার করেন। ২০১১ সালের শেষে মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার ৬-এর চ্যাম্পিয়ন হন তিনি।

বর্তমানে তিনি নতুন নতুন কৌতুক অভিনেতা তৈরির পাশাপাশি বাংলাদেশে কৌতুককে আরও জনপ্রিয় করার লক্ষে ‘বুনো পায়রা’ নামে একটি প্রতিষ্ঠান পরিচালনা করেন। আবু হেনা রনি বাংলাদেশ কমেডি ক্লাবের উদ্যোগে দেশের ৬৪ জেলায় ৬৪টি কমেডি ক্লাব তৈরি করেছেন এবং কোনো কোনো ক্ষেত্রে তা থানা পর্যায়েও পৌঁছে গেছে। 

এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়েও একটি কমেডি ক্লাব রয়েছে। এ সকল কমেডি ক্লাবের রক্ষণাবেক্ষণ-এর দায়িত্ব ক্লাবের সদস্যরাই পালন করে থাকে। তবে কেন্দ্রীয় ভাবে সকল ক্লাবই ‘বুনো পায়রা’ ও বাংলাদেশ কমেডি ক্লাবের নিকট দায়বদ্ধ।

কৌতুক অভিনয়ের পাশাপাশি তিনি নিয়মিত বিভিন্ন টিভি চ্যানেলে উপস্থাপনাও করছেন। এর মধ্যে গাজী টিভিতে আজকের অনন্যা, এটিএন বাংলায় কমেডি আওয়ার ও সিনে মিউজিক, বাংলাভিশনে ক্ষুদে রসিকরাজ এবং বৈশাখী টিভিতে যাদুর শহর উল্লেখযোগ্য।

রনি কাকতাড়ুয়ার দেশে, চতুষ্কোণ ইত্যাদি টেলিভিশন নাটকে অভিনয় করেছেন। আর, স্বপ্ন যে তুই চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি বাংলা চলচ্চিত্রে অভিষেক ঘটান। এরপর অভিনয় করেন তন্ময় তানসেনের পরিচালনায় পদ্ম পাতার জল (২০১৫) চলচ্চিত্রে, বিষু চরিত্রে। এছড়া তার মুক্তিপ্রতিক্ষিত চলচ্চিত্রের মধ্যে রয়েছে- টম অ্যান্ড জেরি।

মীরাক্কেল আক্কেল চ্যালেঞ্জার্সে বিজয়ের পর ২০১৪ সালে একুশে গ্রন্থমেলায় মীরাক্কেল জোকস- ল্যাও ঠ্যালা শিরোনামে কৌতুক বিষয়ক তার প্রথম বই প্রকাশিত হয়। ২০১৫ সালে আনন্দটাই মাটি শিরোনামে তার আরেকটি বই প্রকাশিত হয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি