ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

একুশে টিভির ফেসবুক লাইভে আসছেন ডা. দেওয়ান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৮, ২১ মার্চ ২০২০ | আপডেট: ১৬:৪৯, ২১ মার্চ ২০২০

ডা. দেওয়ান মোহাম্মদ কুদরত এ ইলাহী

ডা. দেওয়ান মোহাম্মদ কুদরত এ ইলাহী

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম একুশে টিভির ফেসবুক লাইভে আসছেন ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসাইন্স ও হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের মেডিকেল অফিসার ডা. দেওয়ান মোহাম্মদ কুদরত এ ইলাহী। 

আগামীকাল রোববার (২২মার্চ) বিকাল চারটা থেকে এই ফেসবুক লাইভ শুরু হবে। অনুষ্ঠানটি দেখা যাবে একুশে টেলিভিশনের (https://www.facebook.com/Ekushey24online/) এই লিংকে।

এ সময় তিনি করোনা ভাইরাসের স্বাস্থ্যঝুঁকি ও প্রতিরোধের নানা বিষয় নিয়ে কথা বলবেন। এ সংক্রান্ত বিষয়ে প্রশ্ন করতে পারবেন দর্শকরাও। সেসব প্রশ্নের উত্তর দিবেন এই চিকিৎসক। 

মহামারি আকার ধারণ করা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বাংলাদেশে দুইজনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ জনে। 

করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। এমনকি মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হওয়ার খবর দেয় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর গত বুধবার করোনায় প্রথম মৃত্যু হয়। সুস্থ হয়ে এখন পর্যন্ত হাসপাতাল ছেড়েছেন তিনজন।

জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়িয়েছে; মৃত্যু হয়েছে ১১ হাজারের বেশি মানুষের।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে করোনাভাইরাসের অস্তিত্ব প্রথম ধরা পড়ে। পরে তা চীনের অন্যান্য প্রদেশ এবং বিশ্বের নানা দেশে ছড়িয়ে পড়ে।

চীনের বাইরে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে ইতালিতে। ইতালি থেকে পুরো ইউরোপ এবং আফ্রিকা ও আমেরিকার বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে এ ভাইরাস।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি