ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

বাংলাদেশের সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে সোচ্চার শ্রীলেখা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩, ১৮ অক্টোবর ২০২১ | আপডেট: ১১:৪৪, ১৮ অক্টোবর ২০২১

বাংলাদেশের সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে সোচ্চার হলেন কলকাতার অভিনেত্রী শ্রীলেখা মিত্র। মানুষের জীবনের থেকেও ধর্ম বড় কিনা, এমন প্রশ্ন তুলে নিজের ফেইসবুক ওয়ালে তিনি লিখেন, “ধর্ম…উপাসনার হাতিয়ার, নাকি যুদ্ধের?”

এরপর অভিনেত্রী বিস্তারিতভাবে লেখেন, “ধর্মের ভিত্তিতে যুদ্ধ, ভেদাভেদের চেষ্টা চলতে থাকে। মানুষ যুদ্ধ চায়, শান্তি চায় না। এটা খুবই দুঃখের। হিন্দু মুসলমানকে মারুক কিংবা মুসলমান হিন্দুকে মারুক, আখেরে সাধারণ মানুষেরই মৃত্যু হচ্ছে। এর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া উচিত। ২০২১ সালেও মানুষ ধর্মের অজুহাত দিয়ে এই সমস্ত করে যাচ্ছে, এগুলো সত্যিই কষ্টের। মানুষের জীবনের থেকেও কি ধর্ম বড়?” 

এরকম প্রশ্ন তুলে এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবিও জানান এই অভিনেত্রী। 

শুক্রবার বিজয়া দশমীর দিন নোয়াখালী জেলার ইসকন মন্দিরে হামলা করে দুর্বৃত্তরা। কোরান অবমাননার অভিযোগে ধর্মীয় স্থানটিতে ভাংচুর করলে মন্দিরের ব্যাপক ক্ষতি হয়। পার্থ দাস নামের মন্দিরের এক সদস্যকেও খুন করে হামলাকারীরা।

নোয়াখালীতে হামলা করার আগে অষ্টমীর রাতেও একাধিক পুজোমণ্ডপে হানা দেয় দুষ্কৃতিকারীরা। এগুলোর বিরুদ্ধেই সরব হয়েছেন শ্রীলেখা মিত্র। 

বাংলাদেশের এই ঘটনাপ্রবাহে সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেন পরমব্রত চট্টোপাধ্যায়ও। 

দীর্ঘ পোস্টের শেষে অভিনেতা লেখেন, “গোঁড়ামি, মৌলবাদ, ইংরিজিতে যাকে বলে ফ্যানাটিসিজম, সেটা সব ধর্মেই থাকে। সেই বিশ্বাসে বিশ্বাসী শক্তিগুলোকে পরাস্ত করার দায়িত্ব কিন্তু সেই ধর্মের শুভ বুদ্ধি সম্পন্ন মানুষকেই আরও বেশি করে নিতে হবে!” 
সূত্র : সংবাদ প্রতিদিন
এমএম/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি