ঢাকা, সোমবার   ০৪ জুলাই ২০২২

বোমা ফাটালেন শ্রীলেখা মিত্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৬, ২৬ অক্টোবর ২০২১ | আপডেট: ১১:২৯, ২৬ অক্টোবর ২০২১

শ্রীলেখা মিত্র। ভারতীয় বাঙালি চলচ্চিত্র অভিনেত্রী। বরাবরই তিনি একটু ব্যতিক্রম। নিজেকে ভিন্ন একটি জগতে আটকে রেখেছেন এই তারকা। সম্প্রতি ভেনিস চলচ্চিত্র উৎসবে আদিত্য বিক্রম সেনগুপ্তর ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’ সিনেমায় নিজের অভিনয়ের প্রশংসা পেয়েছেন দর্শক মহলে। রেড কার্পেট, দুই সপ্তাহের সফর, নানা প্রান্তের মানুষের সঙ্গে পরিচিতি তাকে ভিন্ন এক অভিজ্ঞতা এনে দিয়েছে। সেই সঙ্গে এর মধ্যে দিয়ে অনেকের মুখে চুনকালিও দিতে ছাড়েননি তিনি। নতুন খবর হচ্ছে- ইন্ডাস্ট্রি নিয়ে নিজের মত প্রকাশ করতে গিয়ে বোমা ফাটালেন এই তারকা।

ভারতীয় এক সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “ইন্ডাস্ট্রিতে পরিচালক-প্রযোজকদের ছোট ছোট গ্রুপ রয়েছে। তাদের বললে বলা হবে, নির্দিষ্ট কয়েকজনের সঙ্গে কাজ করতে তারা কমফর্টেবল। এর পরে তো কিছু বলার থাকে না!”
 
তাকে প্রশ্ন করা হয়- ইন্ডাস্ট্রিতে যে লবিবাজি রয়েছে তা নিয়ে কি বলবেন? উত্তরে শ্রীলেখা বলেন, “ইন্ডাস্ট্রি বদলায়নি। এখনও আমি ক’টাই বা সিনেমা করি?”

শ্রীলেখা বরাবরই প্রতিবাদি। যখন যে ইস্যু সামনে আসে তা নিয়ে নিজের মত প্রকাশ করতে ছাড়েন না। বিশেষ করে ইন্ডাস্ট্রি নিয়ে। কিছুদিন আগে অভিনেত্রী নুসরাত ইস্যুতে মন্তব্য করে আলোচনায় আসেন শ্রীলেখা।

সেই প্রসঙ্গ টেনে তিনি বলেন, “নুসরত যখন বিয়েটাকে লিভ-ইন বলছিল, তখন সেটা আমার কাছে নীতিবিরুদ্ধ মনে হয়েছে। কারণ ও এখন জনপ্রতিনিধিও। এতে পার্লামেন্টকে ছোট করেছে। আবার বিয়ে নামক প্রাতিষ্ঠানিকতার বাইরে গিয়ে যখন ও মা হয়েছে, তখনও ওর প্রশংসা করে আমি পোস্ট দিয়েছি।”

প্রসঙ্গত, শ্রীলেখার দু’টি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। একটি ‘অভিযাত্রিক’, অন্যটি ‘নির্ভয়া’। শুভ্রজিৎ মিত্রের ‘অভিযাত্রিক’-এ তার চরিত্রের নাম রাণুদি। দুর্গার বন্ধু ছিল রাণুদি। সিনেমাটা গত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছে। আর অংশুমান প্রত্যুষের ‘নির্ভয়া’ নভেম্বরে মুক্তি পাওয়ার কথা রয়েছে।
সূত্র : আনন্দবাজার
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি