ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ফের বাংলাদেশে পাড়ি জমাচ্ছেন পার্নো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫০, ৬ নভেম্বর ২০২১

পার্নো মিত্র

পার্নো মিত্র

ফের বাংলাদেশের ছবিতে অন্যতম মুখ্য ভূমিকায় দেখা যাবে ওপার বাংলার অভিনেত্রী পার্নো মিত্র-কে। ছবির নাম 'বিলডাকিনী'। জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম থাকবেন পার্নোর বিপরীতে। ছবি পরিচালনার দায়িত্বে রয়েছেন বাংলাদেশের খ্যাতনামা পরিচালক ফজলুল কবীর তুহিন। 

মূলত নারীশক্তি এবং নারীশক্তির উত্থান নিয়েই তৈরী হচ্ছে এই ছবি। মাতৃত্বের স্বাধীনতার গল্প। পার্নোর বিপরীতে অভিনেতা মোশারফ করিম-কে দেখা যাবে, সে কথাও জানালেন পরিচালক নিজেই।

অভিনেত্রী পার্নোকে নেয়া প্রসঙ্গে পরিচালকের দাবি, চিত্রনাট্যে গ্রামের মেয়ের যে চরিত্রের বর্ণনা রয়েছে তাঁর জন্য একেবারে উপযুক্ত পার্নো। তাঁর দাবি, চিত্রনাট্য লেখার প্রথম থেকেই পার্নোই নাকি তাঁর ভাবনায় ছিল। একটি উপন্যাসকে ভিত করেই তৈরি হবে 'বিলডাকিনী'। 

আগামী ডিসেম্বরেই রাজশাহীর একটি গ্রামেই হবে এই ছবির শ্যুটিং। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২২-এর এপ্রিলেই মুক্তি পাবে 'বিলডাকিনী'। এমনটাই জানিয়েছেন পরিচালক।

এর আগে ২০১৬ সালে ঢাকায় এসে 'ডুব' ছবিতে শ্যুটিং করেছিলেন পার্নো। সে ছবিতে ছিলেন প্রয়াত শক্তিমান অভনেতা ইরফান খানও। কলকাতার ছবি সমালোচকদের কাছেও ওই ছবি দারুণভাবে সমাদৃত হলেও দানা বেঁধেছিল বিতর্ক। বাংলাদেশের দর্শকের বিরাট এক অংশের অভিযোগ ছিল, 'ডুব' সিনেমাটি নাকি জনপ্রিয় সাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনকে কেন্দ্র করে তৈরি।

'ডুব'-এর পর ফের একবার বাংলাদেশের ছবিতে সুযোগ পেলেন কলকাতার এই অভনেত্রী। এ প্রসঙ্গে পার্নো জানান, ছবির চিত্রনাট্য একবার পড়েই তাঁর বেশ মনে ধরেছিল। এরপর যখন শুনলেন- এই ছবিতে তাঁর বিপরীতে থাকছেন মোশারফ করিম-এর মতো দক্ষ ও জনপ্রিয় অভিনেতা, তখন বেশ খুশিই হয়েছিলেন তিনি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি