ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মেঘদলের বিরুদ্ধে মামলা প্রত্যাহার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৫, ৮ নভেম্বর ২০২১

মেঘদল ব্যান্ডের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে করা মামলাটি প্রত্যাহার করা হয়েছে। 

রোববার আদালতে মামলার বাদী অ্যাডভোকেট ইমরুল হাসান মামলাটি প্রত্যাহারের আবেদন করেন। পরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম বাদীর আবেদনটি গ্রহণ করেন।

এর আগে, গত ২৮ অক্টোবর মামলাটি করেন ইমরুল হাসান নামে এক আইনজীবী। আদালত বাদীর জবানবন্দি নিয়ে আদেশের জন্য ৩১ অক্টোবর দিন নির্ধারণ করে দিয়েছিলেন। পরে রোববার পিবিআইকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশও দিয়েছে আদালত।

মামলার আসামি সাতজন মেঘদল ব্যান্ডের সদস্য। তারা হলেন, ভোকাল শিবু কুমার শীল ও মেজবাউর রহমান সুমন, গিটারিস্ট ভোকাল রাশিদ শরীফ শোয়েব, বেজ গিটারিস্ট এম জি কিবরিয়া, ড্রামবাদক আমজাদ হোসেন, কিবোর্ডিস্ট তানভীর দাউদ রনি ও বাঁশিবাদক সৌরভ সরকার।

বাদী অভিযোগে বলেন, গত ২৬ অক্টোবর সকালে তিনি বাসায় বসে ইউটিউবে ঢুকলে মেঘদলের একটি গান দেখতে পান। ওই গানে মুসলিম সম্প্রদায়ের নবী হজরত মোহাম্মাদ (সা.) এর একটি দোয়া বা ইসলামি প্রার্থনা তথা তালবিয়া নিয়ে ইসলামে নিষিদ্ধ বাদ্য-বাজনা তথা আধুনিক যন্ত্র ব্যবহার করে বিকৃত সুরে গান আকারে অশ্রদ্ধার সঙ্গে এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে গাওয়া হচ্ছে। ফলে গানটি তার ধর্মানুভূতিতে আঘাত হেনেছে।

আদালত সূত্রে জানা গেছে, ম্যাজিস্ট্রেট অভিযোগকারীর জবানবন্দি রেকর্ড করেছেন এবং আগামী ১ ডিসেম্বর মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার পূর্ব নির্ধারিত তারিখে মামলাটি প্রত্যাহারের বিষয়ে আদেশের দিন ধার্য করেন। 

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি